বিনোদন রিপোর্টার : লাক্স তারকাভিনেত্রী ফারজানা চুমকি দীর্ঘদিন ধরেই অভিনয়ের সাথে সম্পৃক্ত। অভিনয় জীবনের দীর্ঘ দুই দশকের পথচলায় প্রথমবারের মতো তিনি বড়পর্দায় অভিনয় করেছেন গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত ‘পাপ পূণ্য’ সিনেমায়। করোনার কারণে সিনেমাটি মুক্তি অনিশ্চয়তা দেখা দিয়েছে। এই সিনেমাটির মুক্তি নিয়ে ভীষণ আগ্রহ নিয়ে অপেক্ষা করছেন ফারজানা চুমকি।
জীবনে প্রথম কোন সিনেমাতে অভিনয় করা এবং এই ছবি প্রসঙ্গে ফারজানা চুমকি বললেন, ‘পাপ পূণ্য আমার অভিনীত প্রথম সিনেমা। এতে আমি রাবেয়া চরিত্রে অভিনয় করেছি। আমি চঞ্চল চৌধুরীর স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছি। প্রথম সিনেমা হিসেবে কাজ করে আমি ভীষণ সন্তুষ্ট। খুব ভালোভাবে আমরা সবাই একেবারেই একটি পরিবারের মতো কাজ করেছি। গিয়াস উদ্দিন সেলিমের একজন চলচ্চিত্র নির্মাতা হিসেবে দর্শকের কাছে এক ধরনের গ্রহণযোগ্যতা আছে। তার নির্মিত মনপুরা, স্বপ্নজাল দর্শকনন্দিত হয়েছে। আশা করছি ‘পাপ পূণ্য’ও দর্শকের ভালোবাসায় সিক্ত হবে।’
গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত ‘মনপুরা’ সারা বাংলাদেশের দর্শকের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছিলো। তবে ‘স্বপ্নজাল’ সেই তুলনায় দর্শকের কাছে সেভাবে সাড়া ফেলতে পারেনি। ‘পাপ পূণ্য’ কেমন সাড়া ফেলবে তাই এখন দেখার বিষয়। ‘পাপ পূণ্য’তে আরো অভিনয় করেছেন আফসানা মিমি, চঞ্চল চৌধুরী, সিয়ামসহ অনেকে।
১৯৯৯ সালে লাক্স আনন্দধারায় ফারজানা চুমকি প্রথম রানার্স আপ হয়েছিলেন। প্রথম তিনি পিন্টুর নির্দেশনায় একটি বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেন। তার অভিনীত প্রথম নাটক ছিলো সৈয়দ ওয়াহিদুজ্জামান ডায়মন্ড পরিচালিত ‘জীবন যেখানে যেমন’। এদিকে চুমকি এরইমধ্যে তারিক আনাম খান ও নিমা রহমানের পরিচালনায় ‘গুলশান এভিনিউ টু’ ধারাবাহিকে নিয়মিত কাজ করছেন।