বিনোদন রিপোর্টার : একাধারে মডেল, অভিনেত্রী, নৃত্যশিল্পী, উপস্থাপিকা সোনিয়া হোসেন। এই মুহূর্তে আইন বিষয়ে পড়াশুনা নিয়েও ভীষণ ব্যস্ত তিনি। দীর্ঘ ছয় বছরের বিরতি ভেঙে আবার সিনেমায় অভিনয় করছেন তিনি। সরকারী অনুদানে হৃদি হক তার নিজের গল্পে নির্মাণ করছেন ‘১৯৭১ সেইসব দিনগুলো’ সিনেমা। এই সিনেমাতেই একটি বিশেষ গানে গুরুত্বপূর্ণ চরিত্রে পারফর্ম করতে দেখা যাবে সোনিয়াকে।
দীর্ঘদিন সিনেমায় কাজ করা প্রসঙ্গে সোনিয়া হোসেন বলেন, ‘সরকারী অনুদানের সিনেমায় কাজ করার প্রবল ইচ্ছে ছিলো। হৃদি আপা আমার সেই ইচ্ছের কথা জানতেন বিধায় এই সিনেমাতে কাজ করা হলো। এর আগে হৃদি আপার নির্দেশনায় নাটকে কাজ করেছি। তবে সিনেমাতে কাজ করতে এসে আমার মনে হলো যারা তরুণ মেধাবী নির্মাতা অনুদান পেয়ে ভালোভাবে সিনেমাটা নির্মাণ করতে চান, অনুদানের পরিমাণটা আরো বাড়িয়ে দেয়া উচিত। তাতে কাজটাও অনেক ভালো হয়। হৃদি আপা খুব যত্ন করে বেশ ধরে ধরে কাজটি করছেন। আমিও ভীষণ আশাবাদী কাজটি নিয়ে।’
এরই মধ্যে সোনিয়া রাজধানীর পুরাণ ঢাকায় শুটিং-এ অংশ নিয়েছেন। ‘ইয়ে রোশান সিতারে’ শিরোনামের গানটি সুর করেছেন দেবজিৎ মিশ্র। গানটি গেয়েছেন তৃষা চ্যাটার্জি।
জানা গেছে, উর্দুতে ভীষণ এক্সপার্ট সোনিয়া। যে কারণে হৃদি হক তার সিনেমায় উর্দু ভাষার ক্ষেত্রে অনেকটাই নির্ভরশীল সোনিয়ার উপর। সোনিয়াও যতোটা পারছেন সিনেমাটির উর্দু ভাষা ব্যবহারের ক্ষেত্রে ভীষণ সহযোগিতা করছেন।
সোনিয়া হোসেনের মিডিয়ায় আগমন করেন ২০০৩ সালে। ‘ইউ গট দ্য লুক’ প্রতিযোগিতায় শীর্ষ পাঁচজনের হয়ে আসেন তিনি। ২০০৫ সালে তিনি গিয়াস উদ্দিন সেলিমের ‘প্রেমে পড়ার গল্প’ নাটকে অভিনয় দিয়ে অভিনয় জীবন শুরু হয় তার। ২০১৫ সালে ‘ইউটার্ন’ নামক সিনেমার মাধ্যমে বড়পর্দায় নায়িকা হিসেবে অভিষেক হয় সোনিয়ার। এরপর থেকে ব্যক্তিগত জীবনের কারণে তাকে আর নাটক-সিনেমায় দেখা যায়নি। তবে উপস্থাপনাতে নিয়মিত দেখা গেছে সোনিয়াকে।