চরফ্যাশন(ভোলা)প্রতিনিধি।।চরফ্যাশন সরকারী কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ও ভোলা ৪ আসন থেকে ২ বার নির্বাচিত জাতীয় সংসদ সদস্য মিয়া মো. নজরুল ইসলামের ২৯ তম মৃত্যু বাষির্কীতে কবরে শ্রদ্ধাঞ্জলি প্রদান শেষে বিএমএসএফ চরফ্যাশন শাখার নেতৃবৃন্দ বলেন, তিনি কোন দলের সম্পদ হিসেবে নয় দেশের সম্পদ ছিলেন।

শিক্ষানুরাগী, রাজনৈতিক ব্যক্তিত্ব সম্পন্ন এম এম নজরুল ইসলাম জিয়াউর রহমান ও খালেদা জিয়ার সরকার আমলে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী হিসেবে জাতীয় সংসদ সদস্য হয়েও দেশ ও মাটির মানুষ হয়ে কাজ করেছেন । তিনি শুধু চরফ্যাশন ও মনপুরা নয় বিএনপি সহ আপাময় জনতার প্রতিনিধি হিসেবে রাজনৈতিক অঙ্গনে ছাপ রেখে ১৯৯২ সালের এই দিনে সবাইকে কাদিঁয়ে সোহরাওয়ার্দী হাসপাতালে শেষ নিঃশ্বাষ ত্যাগ করেন।

নজরুল ইসলাম ১৯৪৩ সালে ভোলা জেলার লালমোহন উপজেলার লর্ডহার্ডিঞ্জ ইউনিয়নের চাঁদপুর গ্রামে জন্মগ্রহণ করেন।১৯৮৯ সালে প্রথমবার ও ১৯৯১ সালে দ্বিতীয়বার তিনি জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন।১৯৯২ সালে ১৭ সেপ্টেম্বর তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।
বর্তমান গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব ও ক্রিয়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ভোলা-৪ আসনের সংসদ সদস্য আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব তার জ্যেষ্টপুত্র।

সকাল থেকে তার কবরে রাজনৈতিক নেতা কর্মী বিভিন্ন সামাজিক সংগঠন সহ অরাজনৈতিক ব্যক্তি ও সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন সহ দোয়া মোনাজাত করা হয়।