ষ্টাফ রিপোর্টার : গত ২৪ ঘণ্টায় আবারো বেড়েছে করোনায় শনাক্তের হার। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে নতুন করে আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। এই একই সময় নতুন করে শনাক্ত হয়েছেন ৭৯৪ জন। এর আগে গতকাল রবিবারও করোনায় ১৮ জনের মৃত্যু হয়েছিল।
সোমবার (৪ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা ভাইরাসের নিয়মিত বুলেটিনে এ তথ্য জানানো হয়। সেখানে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২৪ হাজার ৯২৮ জনের নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩ দশমিক ১৯ শতাংশ। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৫৮ হাজার ৭৫৮ জনে। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৮ জনসহ দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৭ হাজার ৫৯১ জনে।
এছাড়া নতুন করে সুস্থ হয়েছেন ৮৩৪ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৫ লাখ ১৯ হাজার ৫৮৮ জন। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, মারা যাওয়া ১৮ জনের মধ্যে ৭১ থেকে ৮০ বছরের মধ্যে পাঁচজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে পাঁচজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুইজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচজন ও ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন রয়েছে।
মারা যাওয়াদের মধ্যে ৮ জন পুরুষ ও ১০ জন নারী। এদের মধ্যে সবাই হাসপাতালে মারা গেছেন। একই সময়ে বিভাগওয়ারী পরিসংখ্যান অনুযায়ী, ঢাকা বিভাগে সর্বোচ্চ ৭ জন, চট্টগ্রাম বিভাগে ৫ জন, খুলনা বিভাগে একজন, রাজশাহী বিভাগে একজন, বরিশাল বিভাগে একজন ও সিলেট বিভাগে তিনজন মারা গেছেন।