• বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:০৩ অপরাহ্ন

ধূমপান ভিডিও বিতর্ক ওবামাকন্যার পাশে ইভাঙ্কা-চেলসি

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : রবিবার, ২৬ নভেম্বর, ২০১৭

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার মেয়ে মালিয়াকে ঘিরে ক্রমেই বিতর্ক বাড়ছে। হার্ভার্ডের ছাত্রী মালিয়ার চুম্বনের দৃশ্য নিয়ে বিতর্কের পর এবার ধূমপানের ভিডিও ঘিরে বিতর্কের পারদ চড়ছে।

তবে ওবামাকন্যার সমর্থনে এগিয়ে এসেছেন দেশটির বর্তমান প্রেসিডেন্ট ট্রাম্পকন্যা ইভাঙ্কা ও সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটনকন্যা চেলসি।

বাবাদের মধ্যে রাজনৈতিক ও আদর্শগত অবস্থানের বিরোধিতা থাকলেও প্রেসিডেন্টকন্যাদের একজনের আরেকজনের প্রতি সমর্থনের বিষয়টি এখন আলোচনায় নতুনমাত্রা যোগ করেছে।

সম্প্রতি একটি ম্যাগাজিনের প্রচ্ছদে মালিয়া ওবামার প্রকাশিত ছবি থেকেই বিতর্কের সূত্রপাত। মালিয়াকে ওই ছবিতে চুম্বনরত অবস্থায় দেখা যায়। অন্য আরও একটি ছবিতে ধূমপান করতে দেখা গেছে তাকে।

এসব ছবি পরবর্তী সময়ে অনলাইনে ভাইরাল হয়ে পড়ে। নেটিজেনরা মিলে মালিয়ার সমালোচনায় মুখর হন। একদা মার্কিন ফার্স্ট ডটারের কী কী করা দরকার তা নিয়ে তালিম দেয়া শুরু হয় চারদিক থেকে।

এ অবস্থায় ওবামাকন্যা মালিয়ার কোনো বক্তব্য পাওয়া যায়নি। সাবেক প্রেসিডেন্ট ওবামা বা তার স্ত্রী মিশেলও কিছু বলেননি।

তবে মালিয়ার হয়ে সমালোচকদের বিরুদ্ধে রুখে দাঁড়ান আমেরিকার বর্তমান ফার্স্ট ডটার ইভাঙ্কা ট্রাম্প।

সমালোচকদের পাল্টা সমালোচনা করে বললেন, সাবেক প্রেসিডেন্টের কন্যা বলে মালিয়াকে তার ব্যক্তিগত গোপনীয়তার অধিকার থেকে বঞ্চিত করা উচিত নয়।

ইভাঙ্কা বলেন, মালিয়া তার আর পাঁচটা কলেজ যাওয়া বন্ধুর মতোই সদ্য তারুণ্যে পা রাখা এক ছাত্রী। তার বয়সী অন্য ছাত্রছাত্রীর মতো তাকেও গোপনীয়তা রক্ষার অধিকার দেয়া উচিত। মালিয়া আমেরিকার একজন সাধারণ স্বাধীন নাগরিক। আর আমেরিকার যে কোনো বাসিন্দা নিজের পারিবারিক ও সামাজিক জীবন যতটা ব্যক্তিগত রাখতে চান, মালিয়াও নিশ্চয়ই তাই চান।

ইভাঙ্কার এ বক্তব্যের পরই মালিয়াকে সমর্থন করেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটনকন্যা চেলসিও।

টুইটারে তিনি লেখেন- মালিয়ার জীবন বা নাগরিক হিসেবে সে কী করছে, তার কোনোটাই আলোচনার বিষয়বস্তু হতে পারে না। আক্রমণ করবেন না।

Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page