• বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৪৯ অপরাহ্ন

লিঙ্গ সমতার প্রতি বিশ্ব মনযোগ আকষর্ণে মেগানের সহায়তা

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : মঙ্গলবার, ২৮ নভেম্বর, ২০১৭

মেগান মার্কেল লিঙ্গ সমতার প্রতি বিশ্ব সম্প্রদায়ের মনযোগ আকর্ষণে সহায়তা করেছেন। সোমবার জাতিসংঘের নারী বিষয়ক সংস্থা একথা জানিয়ে বলেছে, আশা করা হচ্ছে ব্রিটিশ রাজপুত্র হ্যারির বাগদত্তা মেগান নারীর পক্ষে তার অবস্থান অব্যাহত রাখবেন। খবর এএফপি’র।
মার্কিন অভিনেত্রী ৩৬ বছর বয়সী মেগান ২০১৪ সালে রাজনীতিতে নারীর অংশগ্রহণ ও জাতিসংঘে নারী নেতৃত্বের পক্ষে প্রচারণা চালান এবং এক বছর পর বেইজিং উইমেন’স কনফারেন্সের ২০তম বার্ষিকী উপলক্ষে নিউইয়র্কে আয়োজিত এক অনুষ্ঠানে বক্তব্য রাখেন।
নারীদের পক্ষে মেগান বিশ্বব্যাংকের একটি উচ্চ পর্যায়ের বৈঠকে যোগ দিতে তিনি ওয়াশিংটন যান এবং সেখানে তিনি সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনের কার্যালয়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন। এছাড়াও এই নারী অধিকারকর্মী রুয়ান্ডায়ও গিয়েছেন। দেশটির পার্লামেন্টে বিপুল সংখ্যক নারী সদস্য রয়েছে। তিনি সেখানে দেশটির কর্মকর্তাদের সঙ্গে দেখা এবং একটি শরণার্থী শিবির পরিদর্শন করেন।
জাতিসংঘের নারী বিষয়ক এক মুখপাত্র বলেন, ‘মেগান মার্কেল বিশ্বে লিঙ্গ সমতার বিষয়ে বিশ্বের মনযোগ আকর্ষণে সহায়তা করছেন।’ মেগান তার এক বক্তব্যে বলেন, ‘আমি একজন নারী ও নারীবাদী হিসেবে গর্বিত।’ এএফপি।
Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page