• মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১১:১৬ পূর্বাহ্ন

কুমিল্লায় ২ ভাইকে হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড

আপডেটঃ : বুধবার, ২৪ জানুয়ারী, ২০১৮

কুমিল্লায় মাত্র ১০০ টাকা চুরির ঘটনায় দুই ভাইকে শ্বাসরোধে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় শেখ ফরিদ নামে এক আসামিকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন কুমিল্লার একটি আদালত।
বুধবার দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক নূর নাহার বেগম শিউলী এ আদেশ দেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত শেখ ফরিদ (২৮) জেলার নাঙ্গলকোট উপজেলার হেসিয়ারা গ্রামের আবুল হাসেমের ছেলে।
মামলার অভিযোগ সূত্রে জানা গেছে, জেলার চৌদ্দগ্রাম উপজেলার বিজয়পুর গ্রামের একটি দীঘির পাহারাদার ছিলেন অভিযুক্ত শেখ ফরিদ। নিহত দুই ভাইয়ের বাবা ছেরু মিয়া ওই উপজেলার সাতঘরিয়া গ্রামে শেখ ফরিদের সঙ্গে পুকুরের পাহারাদারের কাজ করতেন। শেখ ফরিদের পকেট থেকে ১০০ টাকা চুরির ঘটনাকে কেন্দ্র করে ২০০৮ সালের ২৩ ফেব্রুয়ারি ছেরু মিয়ার দুই শিশু সন্তান জাকির হোসেন (১০) ও আব্দুল করিমকে (১২) শেখ ফরিদ নির্জন স্থানে ডেকে নিয়ে গলা টিপে ও মুখে কাপড় পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা করে। পরে বিজয়পুর গ্রামের ওই দীঘির দক্ষিণ পাড়ে কবরস্থানে জঙ্গলে লাশ লুকিয়ে রাখে। এ ঘটনায় শেখ ফরিদকে আসামি করে চৌদ্দগ্রাম থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত কর্মকর্তা চৌদ্দগ্রাম থানার এসআই কাজী আব্দুল শুক্কুর মামলার তদন্ত করে আসামি শেখ ফরিদের বিরুদ্ধে ২০০৮ সালের ৫ মে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন। এ মামলায় শেখ ফরিদকে মৃত্যুদণ্ডাদেশ প্রদান করেন আদালতের বিচারক নূর নাহার বেগম শিউলী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ