• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:১৪ পূর্বাহ্ন
শিরোনাম:
বন্যা-ভূমিধস তানজানিয়ায় নিহত অন্তত ১৫৫, আহত দুই শতাধিক ভর্তুকি কমিয়ে বিদ্যুৎ-গ্যাস-সারের দাম বাড়ানোর সুপারিশ আইএমএফ’র অগ্রণী ব্যাংকের ভল্ট থেকে ১০ কোটি টাকা উধাও, গ্রেপ্তার ৩ দায়িত্ব পালন কালে হিটস্ট্রোকে ট্রাফিক পরিদর্শকের মৃত্যু ক্ষমতায় আসার জন্য মরিয়া হয়ে উঠেছে বিএনপি: ওবায়দুল কাদের মন্ত্রী-এমপিদের সজনদের কাছে জিম্মি স্থানীয় জনগণ : রিজভী ৪ মে থেকে খুলতে পারে স্কুল-কলেজে, শিক্ষা মন্ত্রণালয় বাংলাদেশ ব্যাংকের সামনের ফুটপাতে পড়েছিল রিকশাচালকের লাশ স্ত্রীর বেগোনার দুর্নীতির কারণে দায়িত্বপালন স্থগিতের ঘোষণা স্পেনের প্রধানমন্ত্রীর চাঁদের আলোয় ধান কাটছেন চাষিরা

নেতার আতœগোপণ কর্মীরা হতাশ !

আপডেটঃ : বৃহস্পতিবার, ১৪ জুন, ২০১৮

তানোর প্রতিনিধি॥
রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) সংসদীয় আসনের নির্বাচনী এলাকার বিভিন্ন রাজনৈতিক দলের একশ্রেণীর নেতা কর্মী-সমর্থকদের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন করে এলাকা থেকে উধাও বলে গুঞ্জন বইছে। এদিকে মুসলিম সম্প্রদায়ের সব থেকে বড় ধর্মীয় উৎসব ঈদ-উল ফিতর-এর আগে নেতাদের এমন এলাকা ছাড়া হওয়া নিয়ে জনমনে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে, উঠেছে সমালোচনার ঝড়। আবার কেউ কেউ বলছে, মনোনয়ন বঞ্চিত, আধিপত্য ও নেতৃত্বের অবসান, তৃণমূলে জনপ্রিয়তা হ্রাস, আগামি দিনে কি হয় না হয় ইত্যাদি কারণে চরম হতাশা থেকেই তারা কর্মী-সমর্থকদের ঈদ পরবী  (সেলামী) দিয়ে বেকার টাকা-পয়সা নস্ট হবে এমন আশঙ্কা থেকেই এলাকাছাড়া হয়েছে। অধিকাংশ নেতার মুঠোফোন বন্ধ আবার যাদের খোলা রয়েছে তারা কারো কোনো কল গ্রহণ করছে না এতে কর্মী-সমর্থকদের চরম অসন্তোষের সৃষ্টি হয়েছে দেখা গেছে মিশ্র প্রতিক্রিয়া।
খোঁজ নিয়ে জানা গেছে, এমন অবস্থার মধ্যে কেবল একজন নেতাই ব্যতিক্রম রয়েছেন তিনি হলেন তিন প্রজন্মের জনপ্রতিনিধি পরিবারের সন্তান, জনপ্রতিনিধি তানোর উপজেলা আওয়ামী লীগের সভাপতি, মুন্ডুমালা পৌর মেয়র ও রাজশাহী-১ আসনে মনোনয়ন প্রত্যাশী গণমানুষের নেতা গোলাম রাব্বানি। গত মঙ্গলবার থেকেই তিনি নিজ বাড়িতে জননেত্রী ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে শত শত মানুষের সঙ্গে ঈদের আগাম শুভেচ্ছা বিনিময় ও নেতাকর্মীদের মধ্যে ঈদ পরবি  (সেলামি) বিতরণ করে ব্যস্ত সময় পার করছেন। অথচ সাধারণ মানুষ ও নেতাকর্মীদের মধ্যে তিনি কি দিতে পারছেন বা পারছেন না সেটি বিবেচ্য নয় প্রতিটি মানুষ তার বাড়ি থেকে হাসিভরা মূখে ফিরে আসছে। আবার গোলাম রাব্বানির ঢাকা বা রাজশাহী শহরে অবস্থান করার মতো স্থান থাকলেও তিনি কখানোই নির্বাচনী এলাকার বাইরে ঈদ উদযাপন করেননি যেটা একজন কর্মী-জনবান্ধব নেতার সব থেকে বড় উদাহারণ। আর গোলাম রাব্বানিকে ঘিরে রাজনৈতিক অঙ্গনে ফের আলোচনার ঝড় উঠেছে। কেনো গোলাম রাব্বানিকে তৃলমূল ও গণমানুষের নেতা বলা হয় সেটা তিনি আবারো প্রমাণ করেছেন। অন্যরা যখন এলাকাছাড়া তখনও রাব্বানি বীরদর্পে প্রতিটি এলাকায় সাধারণ মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করে চলেছেন। এদিকে একাধিকবার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও এসব নেতার পক্ষে দায়িত্বশীল কারো কোনো বক্তব্য পাওয়া যায়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ