• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৪২ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রীকে প্রবাসীর এসএমএস, ভবন পেলো রতনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : শনিবার, ৩০ জুন, ২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সৌদি প্রবাসী আনোয়া হোসেন খোকনের সরাসরি এসএমএসে এর ফলশ্রুতিতে মাত্র চার কর্মদিবসে স্কুল ভবন পেলো ফেনী সদর থানার রতনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়। স্কুলটির জন্য ইতিমধ্যে পাঁচ শ্রেণী কক্ষ বিশিষ্ট একটি বহুতল ভবনের বরাদ্দ চূড়ান্ত অনুমোদন করা হয়েছে।
শনিবার বিকেলে প্রধানমন্ত্রীর উপ-প্রেসসচিব আশরাফুল আলম খোকন এই খবরটি নিশ্চিত করেছেন।
সূত্র জানায়, ২২ জুন শুক্রবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদি আরব থেকে মোবাইলে একটি এসএমএস পান। এসএমএসটি পাঠান সৌদি আরব প্রবাসী আনোয়ার হোসেন খোকন। তিনি প্রধানমন্ত্রীকে স্কুলটির কোড নম্বর পাঠিয়ে লেখেন যে, স্কুলটি স্থানীয় মুক্তিযোদ্ধা আফজালুর রহমানের জায়গার উপর প্রতিষ্ঠিত। কিন্তু প্রয়োজনীয় শ্রেণীকক্ষের অভাবে ছাত্র-ছাত্রীরা পড়াশোনা করতে পারছে না। সেখানে একটি স্কুল ভবন করে দেয়ার দাবি জানান ওই প্রবাসী।
এসএমএসটি পাওয়ার পর ঐদিনই ভোর সাড়ে ৬টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর একান্ত সচিব (১) তোফাজ্জল হোসেন মিয়াকে নির্দেশ দেন এই বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য। স্কুলটির কোড নম্বর মিলিয়ে একান্ত সচিব জানতে পারেন স্কুলটি হচ্ছে ফেনী সদর উপজেলার রতনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়। তিনি তাৎক্ষণিক ভাবে সংশ্লিষ্ট মন্ত্রণালয় এর সাথে যোগাযোগ করে প্রধানমন্ত্রীর নির্দেশনা পৌঁছে দেন। শনিবার বিকেলে পাঁচ শ্রেণীকক্ষ বিশিষ্ট একটি ভবনের চূড়ান্ত অনুমোদন পায় রতনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়। পর্যায়ক্রমে এটাকে বহুতল করা যাবে। শিগগিরই এই ভবনের কাজ শুরু হবে বলে জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।
Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page