• সোমবার, ০৪ ডিসেম্বর ২০২৩, ০৬:৪০ পূর্বাহ্ন

জয়রথ থামল ব্রাজিলের, হতাশা বাড়াল আর্জেন্টিনা

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : বুধবার, ৬ সেপ্টেম্বর, ২০১৭

বিশ্বকাপ বাছাইয়ে ফের ড্র করে নিজেদের ও ভক্তদের হতাশ করেছে আর্জেন্টিনা। অন্যদিকে বিশ্বকাপের টিকিট নিশ্চিত করা ব্রাজিলেরও জয়রথ থামিয়েছে কলম্বিয়া।

মঙ্গলবার ফুটবলের এ দুই পরাশক্তির খেলার দিকে নজর ছিল সারা বিশ্বের দর্শক ও ভক্তদের।

তবে কিছুদিন আগে ড্র করা আর্জেন্টিনা ফের ভেনিজুয়েলার সঙ্গে ১-১ গোলে ড্র করায় হতাশা ছড়ায়।

বুয়েন্স এইরেসে শুরু থেকে আক্রমণাত্মক থাকলেও প্রথমার্ধে লক্ষ্য খুঁজে পায়নি আর্জেন্টিনা। তবে দ্বিতীয়ার্ধে পাল্টা আক্রমণ করে এগিয়ে যায় ভেনিজুয়েলা। ৫০ মিনিটে গোল করেন জন মুরিইয়ো। তবে ৫৪ মিনিটে সমতায় ফিরে আর্জেন্টিনা। অবশ্য এর কৃতিত্ব প্রতিপক্ষের। ভেনিজুয়েলার তারকা রফল ফেলচারের আত্মঘাতী গোলেই সমতা আসে।

তবে মেসিরা নিজেদের ক্ষমতায় আর ব্যবধান বাড়াতে পারেননি। শেষ পর্যন্ত পয়েন্ট ভাগ করেই মাঠ ছাড়তে হয় তাদের। এ অবস্থায় বিশ্বকাপের ভাগ্য নিরূপণে আরও দুই রাউন্ড অপেক্ষা করতে হবে আর্জেন্টিনাকে।

অন্যদিকে বাছাই পর্বের টানা ৯ ম্যাচে জয়ের ধারা অব্যাহত থাকলেও কলম্বিয়ার কাছে হোঁচট খেয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল।

শুরু থেকেই চেষ্টা চালিয়ে গেলেও নেইমারদের গোলের জন্য অপেক্ষা করতে হয় বিরতির ঠিক আগমুহূর্ত পর্যন্ত। অবশেষে অপেক্ষার অবসান ঘটান উইলিয়ান।

তবে বিরতির ঠিক পরেই ৫৬ মিনিটে গোল করে কলম্বিয়াকে সমতায় ফেরান রাদামেল ফ্যালকাও। এই গোলের সুবাদে বাছাইপর্বে ৪ বছরের গোল খরা কাটালেন ফ্যালকাও।

Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ