সংবাদ সংযোগ ডেস্ক : হুমায়ূন আহমেদ সাহিত্য আর নির্মাণ দিয়ে পেয়েছেন অসংখ্য পুরস্কার। এবার সে পথেই হাঁটছেন তার ছেলে নুহাশ হুমায়ূন। সাউথ বাই সাউথ-ওয়েস্ট চলচ্চিত্র উৎসবে পুরস্কৃত হয়েছে নুহাশ হুমায়ুনের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘মশারি’। এ উৎসবে জুরি পুরস্কার মিডনাইট শর্ট হিসেবে মনোনীত হয়েছে নুহাশ হুমায়ূন পরিচালিত সিনেমাটি।
বুধবার (১৬ মার্চ) যুক্তরাষ্ট্রের টেক্সাসে এই ঘোষণা দেওয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন নুহাশ হুমায়ূন। এছাড়াও উৎসবের ওয়েবসাইট থেকে তথ্যটি জানা গেছে।
‘মশারি’তে অভিনয়ে অভিষেক হয়েছে নুহাশের ভাগ্নি নাইরা অনোরা সাইফ এর। এতে আরও অভিনয় করেছেন সুনেরাহ বিনতে কামাল এবং ময়েদ ভুইঞা। ‘মশারি’ একটি ভৌতিক ঘরানার স্বল্পদৈর্ঘ্য সিনেমা। এটি দুই বোনের গল্প; যারা টিকে থাকার চেষ্টা করে শেষ পর্যন্ত।
উৎসবের ওয়েব সাইটে ‘মশারি’ সম্পর্কে লেখা হয়েছে, ‘একসময় পৃথীবি রক্তপিপাসু মশা দিয়ে ভরে যায়। শেষ মানুষ হিসেবে দুইজন নারী বাংলাদেশে বেঁচে থাকে এবং তারা মশারীর নিচে রাত পার করতে থাকে। দুই বোন, অপু এবং আয়রাকে বেঁচে থাকতে হয় অদ্ভুত পৃথিবীতে। তাদের টানাপোড়েনের সম্পর্ক মশারীর বাইরের মতোই হয়ে ওঠে। এক রাতে, আয়রা মোশারী ঠিক করতে বাইরে বের হয়, অপুকেও উঠতে হয় সেসময়। তখন তারা একসঙ্গে ভূতের মুখোমুখি হয়।’

জানা যায়, ২০১৯ সালে ‘মশারি’র কাজ হয়েছিল। এটা তৈরিই করা হয়েছিল বিশ্বের বিভিন্ন উৎসবে পাঠানোর জন্য। সে অনুযায়ী ‘মশারি’র ওয়ার্ল্ড প্রিমিয়ার হয় সাউথ বাই সাউথ-ওয়েস্ট চলচ্চিত্র উৎসবে। ছবিটি লিটল-বিগ প্রডাকশন হাউজের ব্যানারে নির্মিত। যেখানে প্রযোজক হিসেবে আছেন বুশরা আফরিন ও নুহাশ হুমায়ূন।

Share Button