• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:৪৯ পূর্বাহ্ন

খালেদা জিয়ার সাহসিকতা অনুপ্রেরণা জোগায় : রেজা কিবরিয়া

নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ২১ মার্চ, ২০২২

ষ্টাফ রিপোর্টার : গণ অধিকার পরিষদের আহবায়ক বিশিষ্ট অর্থনীতিবিদ ড. রেজা কিবরিয়া বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাহসিকতা অনুপ্রেরণা জোগায়। তিনি দৃঢ় সাহসের সঙ্গে এতো বছর ধরে যুদ্ধ করছেন। উনাকে দেখে সব সময় আমার একটা অনুপ্রেরণা হয়। এতো সাহস এই মানুষটার মধ্যে। আমি আশ্চর্যান্বিত হই। উনি আসল সম্মানি লোক বাংলাদেশে। খালেদা জিয়ার এই সম্মান কোনো মানুষের কেড়ে নেয়ার সুযোগ নেই।
জাতীয় প্রেসক্লাবে সোমবার বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের আয়োজনে ‘মুক্তিযুদ্ধের প্রত্যাশা ও আজকের বাংলাদেশ এবং চলমান রাজনৈতিক সংকট উত্তরণে করণীয়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
ড. রেজা কিবরিয়া বলেন, ১৯৭১ সালে মুক্তিযোদ্ধারা যে স্বাধীনতা অর্জন করেছেন সে স্বাধীনতা আজ আর নেই। বাংলাদেশ আজ মুক্ত নয়। দেশকে মুক্ত করতে হলে নতুন স্বাধীনতা সংগ্রামের সময় এসেছে। এই সংগ্রামে আপনারা সবাই অংশগ্রহণ করবেন। এই সংগ্রামে আমিও থাকবো ইনশাআল্লাহ।
তিনি বলেন, আমার এবং আমার দল গণঅধিকার পরিষদের একমাত্র লক্ষ্যই হচ্ছে এ দেশে গণতন্ত্র ফিরিয়ে আনা। সেটা সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে। অন্যান্য বিষয়ে আমাদের দ্বিমত থাকতে পারে। তবে এই সরকারকে যেতে হবে এবং একটা সুষ্ঠু নির্বাচন চাই এ বিষয়ে কারো সঙ্গে আমাদের কোন দ্বিমত নেই।
বিশিষ্ট এই অর্থনীতিবিদ বলেন, যারা মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে, তারা দেশে লুটতরাজ করছে। তারা কানাডায়-আমেরিকায় বাড়ি করেছেন। কোনো উপার্জন দিয়ে বাড়িগুলো কিনছেন, আপনারা বুঝতে পারছেন। তারা বিরাট বিরাট কারখানার মালিক, ব্যাংক লুট করছেন। বিদেশে অনেক টাকা পাচার করেছেন। এই প্রমাণগুলো আপনারা দেখতে পাবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ