• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:১১ পূর্বাহ্ন

আজ বাড়ি ফিরছে তোফা-তহুরা

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০১৭

তৌফা-তহুরার একজন হবে চিকিৎসক

  • নতুন জামা পরে বাড়ি ফিরছে তৌফা-তহুরা

ঢাকা: গাইবান্ধার কোমর জোড়া লাগানো অবস্থায় জন্ম নেয়া দুই বোন তৌফা-তহুরাকে অস্ত্রোপচারে সফলভাবে আলাদা করেছেন চিকিৎসকরা। দীর্ঘ ১১ মাস পর আজ (রোববার) তাদের আনুষ্ঠানিকভাবে ছাড়পত্র দিয়েছে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল কর্তৃপক্ষ।

চিকিৎসকদের সাফল্যের এই দিনে ঢামেকে উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, আমরা চাই তৌফা-তহুরা ভালো থাকুক। তারা বড় হয়ে উন্নত শিক্ষা গ্রহণ করুক। দু’জনের একজনও যাতে চিকিৎসক হতে পারে -সে ধরনের শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করা হবে।

এর আগে স্বাস্থ্যমন্ত্রী তৌফা-তহুরাকে কোলে নেন এবং তাদের বাবার হাতে আনুষ্ঠানিকভাবে হাসপাতালের ছাড়পত্র তুলে দেন।

নাসিম আরও বলেন, তৌফা-তহুরাদের মত বিরল রোগ কিংবা সমস্যায় আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত করতে আমাদের আরও হৃদয়বান ডাক্তার দরকার। আমাদের হৃদয়বান ডাক্তার আছে বলেই তৌফা-তহুরা নামটি আলাদা হয়ে তৌফা ও তহুরা হয়েছে।

এ জন্য তিনি প্রধানমন্ত্রী ও দেশবাসীর পক্ষ থেকে অধ্যাপক ড. শাহীনুর ইসলাম, সংশ্লিষ্ট চিকিৎসক, ঢামেকের ওয়ার্ডবয়সহ সবাইকে ধন্যবাদ জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, চিকিৎসকদের এ ধরনের সফলতা অন্য চিকিৎসকদের কাছে স্মরণীয়। মুক্তামনি, আদুরি কিংবা আবুল বাজনদাররা মানসম্মত চিকিৎসা পেয়ে স্বাভাবিক জীবনে ফিরছে। এ ধরনের সুচিকিৎসায় যারা জড়িত তাদের জন্য দেশবাসী দোয়া করছে।

Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page