• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:০৪ অপরাহ্ন

কুমিল্লায় স্কুলছাত্রকে হত্যার দায়ে ৫ জনের মৃত্যুদণ্ড

নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ৪ জুন, ২০২৩

কুমিল্লার হোমনায় স্কুলছাত্র আশিকুর রহমান আশিক হত্যা মামলায় পাঁচজনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়াও দুইজনকে সাত বছরের কারাদণ্ড ও এক আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। রোববার (৪ মে) দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৫ম আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- হোমনা উপজেলার আসাদপুরের মো. সুজন মিয়া (২৫), আল আমিন (৩০), সোহেল মিয়া (২৫), মো. শাহিন মিয়া (২৭) ও মো. সোহাগ মিয়া (২৮)। তাদেরকে ৩০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

একই মামলায় আকিমুল হক মধু ও আবদুর রহমানকে সাত বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। খালাস দেওয়া হয়েছে মো. সোহেলকে। এদের মধ্যে দণ্ডপ্রাপ্ত সোহেল, আকিমুল হক মধু, আবদুর রহমান ও খালাসপ্রাপ্ত আসামি সোহেল ছাড়া বাকি আসামিরা পলাতক রয়েছেন।

কুমিল্লার অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট রফিকুল ইসলাম বলেন, ২০১২ সালে আশিক অষ্টম শ্রেণির শিক্ষার্থী ছিল। ওই সময় প্রেম-সংক্রান্ত বিরোধের জের ধরে আশিকুর রহমান আশিককে বাড়ি থেকে মোবাইল ফোনে ডেকে নিয়ে গলাকেটে হত্যা করেন আসামিরা। এ ঘটনায় হোমনা থানায় হত্যা মামলা করেন নিহত আশিকুর রহমানের বাবা মো. হারুন ভূইয়া।

Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page