• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:৩১ পূর্বাহ্ন
শিরোনাম:
প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক তার শ্যালকের প্রার্থীতা প্রত্যাহারে টেলিফোন নির্দেশ নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর আদর্শ তুলে ধরার আহ্বান রাষ্ট্রপতির দেশে হিট অ্যালার্ট জারি, শঙ্কায় শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ানোর দাবি ইরানে ইসরায়েলের হামলার খবরে বিশ্ব প্রতিক্রিয়া নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার সিদ্ধান্ত আইসিসি চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শেষ, চলছে গণনা ইসফাহানে ‘বিস্ফোরণের’ শব্দের কারণ জানালো ইরান এখন বিএনপির নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা কারাগার: রিজভী রাজধানীর শিশু হাসপাতালে আগুন বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো মামলা রাজনৈতিক নয়: প্রধানমন্ত্রী

পেলের সান্তোসের সমকক্ষ হলো রিয়াল

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৭

ক্রিশ্চিয়ানো রোনালদো, করিম বেনজেমা ও মার্সেলোকে ছাড়াই খেলতে নেমে রিয়াল সোসিয়েদাদের বিরুদ্ধে ৩-১ গোলে জিতল রিয়াল মাদ্রিদ। এ জয়ে পেলের সান্তোসের সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা ৭৩ খেলায় গোল করার কৃতিত্বে ভাগ বসাল জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদ।

 

গত রবিবার রাতে অনুষ্ঠিত এ খেলাটিতে রিয়ালের হয়ে স্ট্রাইকার বোরজা মায়োরালের গোলটির সঙ্গে সঙ্গে সান্তোসের রেকর্ডে ভাগ বসায় স্পেন ও ইউরোপের বর্তমান চ্যাম্পিয়নরা। দলের জয়ে অপর গোলটি করেন গ্যারেথ বেল। সোসিয়েদাদের ডিফেন্ডার কেভিন রদ্রিগেজ খেলার অপর দুটি গোল করেন যার একটি ছিল আত্মঘাতী।

 

ব্রাজিলের ক্লাবটি ১৯৬১ সালের নভেম্বর থেকে ১৯৬৩ এর মধ্যে টানা ৭৩ খেলায় গোলের অনন্য রেকর্ড গড়েছিল। অপরদিকে রিয়ালের এ গোলযাত্রা শুরু হয়েছিল ২০১৬ সালের ৩০ এপ্রিল। কাকতালীয়ভাবে সে খেলাটিও ছিল এই দলের বিরুদ্ধে এবং সেদিনের ১-০ ব্যবধানের জয়ে গোলদাতা ছিলেন বেল।

 

রোনালদো পাঁচ ম্যাচ নিষেধাজ্ঞার শেষটির কারণে সোসিয়েদাদের বিরুদ্ধে খেলতে পারেননি। এছাড়াও ছিলেন না টনি ক্রুস। মার্সেলোও খেলেননি নিষেধাজ্ঞার কারণে। কিন্তু এতসব তারকা খেলোয়াড়ের অনুপস্থিতি বাদ সাধতে পারেনি রিয়ালের নৈপুণ্যে।

 

কোচ জিদানের দল চলতি মৌসুমে এখনো অপরাজিত আছে। স্পানিশ রাজধানীর দলটি লা লিগায় চার খেলা শেষে দুটি করে জয় ও ড্র নিয়ে আছে চতুর্থ স্থানে। যদিও শীর্ষে থাকা বার্সেলোনার চাইতে তারা এখনো চার পয়েন্ট পেছনে। রিয়াল সমর্থকদের জন্য স্বস্তি এই ভেবে যে তাদের দল দুই খেলায় ড্রয়ের পর আবার জয়ে ফিরল।

 

আবার এই হারে ছেদ পড়ল সোসিয়েদাদের অপরাজিত থাকার প্রয়াস। খেলাটি শুরুর প্রাক্কালে তারা ছিল তৃতীয় স্থানে। এর মধ্যে ছিল তারকাবাহী পরিস্থিতির কারণে অস্বস্তিও। কিন্তু ২০ বছরের মায়োরেল তার উপর রাখা কোচের আস্থার প্রতিদান দেন ১৯ মিনিটেই গোলটি করে। কিন্তু রদ্রিগেজ ২৮ মিনিটে সমতা ফেরান। আবার তিনিই আট মিনিট পর আত্মঘাতী গোল করে অতিথি দলটিকে এগিয়ে দেন। এরপর ৬১ মিনিটে আসে বেল এর জয় নিশ্চিত করা গোলটি।

 

বেল এক মাসের মধ্যে এই প্রথম গোল পেলেন। তাই ওয়েলশ খেলোয়াড়টিকে নিয়ে অসন্তুষ্ট ছিল রিয়াল সমর্থকরা। তারা বেলকে শিস দিয়ে বিরূপ প্রতিক্রিয়া জানায়। তবে নিজ সমর্থকদের এ আচরণকে তিনি প্রত্যাশিত বলেই মত দেন। বেল এও জানান যে তিনি এর পরিবর্তে মাঠে কি করতে পারে সে ব্যাপারেই মনোযোগী হবেন।

 

ফরাসি কোচ জিদান অবশ্য সমর্থকদের সমালোচনার মুখেও গোলটির জন্য বেল এর প্রশংসা করেন। তিনি মায়োরালকে প্রথম গোলের জন্য প্রশংসায় ভাসান। অপরদিকে খেলোয়াড়টি বলেছেন তিনি সুযোগ পাওয়ার জন্য আরো পরিশ্রম করবেন।

 

এদিকে সান্তোসের রেকর্ডটিতে ভাগ বসানোর আগে রিয়াল স্পেনের কোনো দল হিসেবে টানা ৪৪ খেলায় গোল করার বার্সেলোনার রেকর্ডটি ভেঙে দিয়েছিল। শুধু তাই নয় টানা ৬১ খেলায় গোল করে বায়ার্ন মিউনিখ যে ইউরোপিয় রেকর্ড গড়েছিল, সেটিও নতুন করে লেখায়।

 

ব্রাজিলের ক্লাবটির রেকর্ডে গোল ছিল ২৪৫টি। রিয়াল এতে যোগ দেয় ২০০ গোল দিয়ে। এগুলোর মধ্যে পর্তুগীজ স্ট্রাইকার রোনালদোর আছে ৪৯ গোল। মার্কাডটকম
Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page