• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৬:৩৯ অপরাহ্ন

বিসিবির এজিএমে বাধা নেই

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : বুধবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৭

গত কয়েকদিন জলঘোলার পর অবশেষে জানা গেলো, পূর্বনির্ধারিত সময়ে বিসিবির এজিএম অনুষ্ঠিত হতে কোনো বাধা নেই। এর আগে বিসিবির মেয়াদউত্তীর্ণ কমিটিকে কেন সব ধরণের কার্যক্রম থেকে বিরত রাখা হবে না তা জানতে চেয়ে হাইকোর্টে রুল জারি করা হয়েছিল। এরপর শঙ্কা জেগেছিল বিসিবির এজিএম অনুষ্ঠিত হওয়া নিয়ে। গতকাল রিটের শুনানি শেষে সিদ্ধান্ত হয়, রুল জারি হলেও এজিএম হতে কোনো বাধা নেই। এ বিষয়ে রিটের পক্ষে শুনানি করা আইনজীবী সাবেক এটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী বলেন, কার্যনির্বাহী কমিটির বিষয়ে রুল জারি করেছেন আদালত। তবে রুল দিলেও এজিএম হতে বাধা নেই।
এদিকে চলমান জলঘোলা নিয়ে কোনো সমঝোতা করা হবে না বলে জানিয়েছেন বাংলাদেশের ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। গতকাল বেক্সিমকো অফিসে নিজের কক্ষে সাংবাদিকদের সাথে আলাপকালে পাপন বলেন, ‘যাই হোক না কেন কারো সাথে কোন বোঝাপড়া বা সমঝোতায় যাবে না বিসিবি। বিসিবি তার মতই চলবে।’ আগামী ২ অক্টোবর এজিএম অনুষ্ঠিত হবে জানিয়ে তিনি আরও বলেন, ‘আদালতের নির্দেশ মেনেই ২ অক্টোবর বিসিবির এজিএম এবং ইজিএম করবো আমরা।’
বিসিবির কার্যক্রম নিয়ে আদালতের কাঁটাছেঁড়া চলছে গত বেশ কয়েকদিন ধরেই। গত জুলাই মাসে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সংশোধিত গঠনতন্ত্র অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেওয়া রায় বুধবার নিষ্পত্তি করে দেয় সুপ্রীম কোর্ট। দেশের সবচেয়ে বড় আদালতের কাছ থেকে পাওয়া সিদ্ধান্তের পর উচ্ছ্বাসের ছোঁয়া লেগেছিল দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটিতে। ঐ রায়ের পর থেকে বিসিবির ক্ষমতায় জাতীয় ক্রীড়া পরিষদ আর কোনো হস্তক্ষেপ করতে পারবে না। এর ফলে, বিসিবির গঠনতন্ত্র জাতীয় ক্রীড়া পরিষদ নয় বরং বিসিবিই সংশোধন করতে পারবে।
তবে বিসিবির কমিটি নিয়ে চলমান ঝামেলায় আবারও বাংলাদেশ ক্রিকেট বোর্ড- বিসিবিতে সৃষ্টি হয়েছে ছোটখাটো একটি বিতর্ক।

Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page