• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১১:৫৭ অপরাহ্ন
শিরোনাম:

খালেদার বাসভবনের নিরাপত্তায় নিয়োজিত পুলিশ প্রত্যাহার

আপডেটঃ : বুধবার, ১৮ এপ্রিল, ২০১৮

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশানের বাসভবন ‘ফিরোজা’র নিরাপত্তায় নিয়োজিত পুলিশের পাঁচ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। আজ (বুধবার) বিকেল সাড়ে ৩টার দিকে গুলশানের ৮৬ নং রোডের ১ নাম্বার বাসা ‘ফিরোজা’ থেকে তাদের প্রত্যাহার করে নেয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য সামসুদ্দীন দিদার। তবে কী কারণে পুলিশ সদস্যদের প্রত্যাহার করে নেয়া হয়েছে, তা তিনি বলতে পারেননি।

তিনি জানান, বিএনপি চেয়ারপারসনের গুলশানের বাসভবনের নিরাপত্তার দায়িত্বে ছিলেন একজন এএসআইয়ের নেতৃত্বে চারজন কনস্টেবল। তাদেরকে আজ বিকেল সাড়ে ৩টার দিকে প্রত্যাহার করে নেয়া হয়েছে।

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ আদালত জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ড দেন। এরপর থেকে খালেদা জিয়া পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে রয়েছেন।

আদালত এই মামলায় বিএনপি প্রধানের ছেলে তারেক রহমানসহ পাঁচ আসামির ১০ বছরের কারাদণ্ড ও অর্থদণ্ড প্রদান করেন।

সেনানিবাসের বাড়ি হাতছাড়া হওয়ার পর গুলশানের ‘ফিরোজা’ বাড়িটিতে বসবাস করে আসছিলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ৮ ফেব্রুয়ারি কারাগারে যাওয়ার আগে বেলা ১১টা ৪০ মিনিট পর্যন্ত ওই বাড়িতেই ছিলেন তিনি। তবে তার সাজা হওয়ার পর থেকে বাড়িটিতে অনেকটা শোকের আবহ নেমে আসে।

গুলশানের বাসভবনে এখন খালেদা জিয়ার ব্যক্তিগত কর্মচারী খায়রুল, সুমন, ড্রাইভারসহ কয়েকজন অবস্থান করছেন। এছাড়াও তার ব্যক্তিগত নিরাপত্তা টিম চেয়াপারসন সিকিউরিটি ফোর্স- সিএসএফের পাঁচ সিপাহী ও একজন ডিউটি অফিসারসহ ছয়জন সেখানে অবস্থান করছেন।

এর বাইরে বেগম জিয়ার প্রয়াত ভাই সাইদ ইস্কান্দার, শামীম ইস্কান্দারের স্ত্রী-সন্তানরা, খালেদা জিয়ার দুই মামীসহ ঘনিষ্ঠ আত্মীয়-স্বজনরা বাসায় আসা-যাওয়া করছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ