• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৩:৪৮ অপরাহ্ন
শিরোনাম:
প্রভাব, কেন্দ্রে অনুপ্রবেশ,অনিয়ম বন্ধে কড়া নির্দেশনা সিইসির বিক্ষোভের জেরে স্নাতক সমাপনীর অনুষ্ঠান বাতিল রাজ্জাকপুত্র সম্রাট ইন্ডাস্ট্রিতে টিকতে না পারার কারণ জানালেন ৪০ শতাংশ শুল্ক থাকায় ভারত থেকে পেঁয়াজ আমদানিতে দেখা দিয়েছে অনিশ্চয়তা জয়পুরহাটে হত্যার পর কবরে মরদেহ লুকিয়ে রাখায় ৩ জনের মৃত্যুদণ্ড শিলাবৃষ্টিতে হাওড়ের ধানের কোনো ক্ষতি হয়নি: খাদ্যমন্ত্রী হারিয়ে যাওয়া স্যাটেলাইটের ন্ধান মিললো ২৫ বছর পর শ্রেণি কক্ষে ঢুকে ছাত্রীকে উত্ত্যক্ত, প্রতিবাদ করায় শিক্ষকের হাত ভেঙে দিল কিশোর গ্যাং কয়েকটি ফসল উৎপাদনে বাংলাদেশ বিশ্বে নেতৃত্ব দিচ্ছে মন্তব্য কৃষিমন্ত্রীর প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ

ফায়ারম্যান নিয়োগে বাধা নেই

আপডেটঃ : শনিবার, ১ সেপ্টেম্বর, ২০১৮

সারাদেশে ৩৮৭ জন ফায়ারম্যান নিয়োগ কার্যক্রমের ওপর চার মাসের জন্য স্থিতিবস্থা জারি করে হাইকোর্টের আদেশ আট সপ্তাহের জন্য স্থগিত করেছে আপিল বিভাগের চেম্বার কোর্ট।
এর ফলে ফায়ারম্যান নিয়োগ কার্যক্রম পরিচালনা করতে বাধা কাটল বলে জানিয়েছেন আইনজীবীরা। আজ বৃহস্পতিবার আপিল বিভাগের চেম্বার কোর্ট বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত এ আদেশ দেয়।
আদালতে ফায়ার সার্ভিসের পক্ষে শুনানি করেন এডভোকেট এ এম আমিন উদ্দিন। রাষ্ট্রপক্ষে ছিলেন এটর্নি জেনারেল মাহবুবে আলম, রিটকারীর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন। সঙ্গে ছিলেন ব্যারিস্টার সাকিব মাহবুব।
জামালপুরের হাজীপাড়া গ্রামের হাসান মিয়াসহ ১৬ জনের করা এক রিট আবেদনের প্রেক্ষিতে ফায়ারম্যান নিয়োগ কার্যক্রমের ওপর চারমাসের জন্য স্থিতিবস্থা বজায় রাখার নির্দেশ দেয় একটি হাইকোর্ট বেঞ্চ। পরে এই আদেশ স্থগিত চেয়ে চেম্বার আদালতে আবেদন করে ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ। আজ ওই আবেদনের শুনানি নিয়ে এ আদেশ দেয় আদালত।
মামলার বিবরণে জানা যায়, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্তৃপক্ষ গত ১৯ মার্চ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। এতে ফায়ারম্যান (পুরুষ) সহ ৬টি পদে ৪শ ৮০ জন নিয়োগের জন্য আবেদনপত্র চাওয়া হয়। এরমধ্যে ফায়ারম্যান পদেই ৩শ ৮৭ জন নিয়োগ দেয়ার কথা বলা হয়। এরপর আবেদনকারীদের ফিল্ড পরীক্ষা নেয়া হয় গত ২৫ জুন।
কিন্তু এই পরীক্ষার ফলাফলে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তুলে সংশ্লিষ্টদের কাছে আবেদন করা হয়। কিন্তু কোনো সুরাহা না হওয়ায় ১৯ মার্চের নিয়োগ বিজ্ঞপ্তি চ্যালেঞ্জ করে রিট দায়ের করা হলে আদালত নিয়োগের স্থিতিবস্থা জারি করেন আদেশ দেয়। বাসস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ