• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:৩৭ পূর্বাহ্ন

জবি ছাত্রলীগের কমিটি স্থগিত, তদন্ত কমিটি গঠন

আপডেটঃ : মঙ্গলবার, ৩ এপ্রিল, ২০১৮

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুগ্রুপের সংঘর্ষ ও স্থানীয় দুই ইউনিটের ছাত্রলীগ নেতাদের লাঞ্চনার ঘটনাকে কেন্দ্র করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি স্থগিত করা হয়েছে। মঙ্গলবার কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে কমিটি স্থগিতের কথা জানানো হয়।
সুত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয় আয়োজিত আন্তঃবিভাগ ক্রিকেট টুর্নামেন্টকে কেন্দ্র করে খেলার মাঠেই জবি ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম এবং সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেলের অনুসারীদের মধ্যে কথা কাটাকাটি হয়। বিষয়টি হাতাহাতি পর্যন্ত গড়ালে সভাপতি তরিকুল ও সাধারণ সম্পাদক রাসেল তাদের নিয়ে ক্যাম্পাসে বসে বিষয়টি মিমাংসা করে দেন। কিন্তু সভাপতি গ্রুপের কর্মীরা সাধারণ সম্পাদক গ্রুপের এক কর্মীকে একা পেয়ে তার ওপর হামলা করে। এতে করে সংঘর্ষ আবারও ছড়িয়ে পড়ে। পরে পুলিশ এবং সভাপতি-সাধারণ সম্পাদক এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
এদিকে গত ১ মার্চ প্রধানমন্ত্রীর চাঁদপুর যাওয়ার প্রাক্কালে সদরঘাট লঞ্চ টার্মিনালে পাশ্ববর্তী দুটি ইউনিটের নেতাকর্মীদের লাঞ্চিত করে জবি ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলামের কর্মীরা। এক পর্যায়ে আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দের সামনে হাতাহাতিতে জড়িয়ে পড়ে। এ দুই ঘটনাকে কেন্দ্র করে জবি ছাত্রলীগের কমিটি স্থগিতের সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় নির্বাহী পরিষদ।
এদিকে ১ মার্চের ঘটনা তদন্তে ৬ সদস্যের তদন্ত কমিটি গঠন করে আগামী ৪৮ ঘন্টার মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় সংগঠন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ