• শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০:২৩ অপরাহ্ন

দেশে করোনায় মৃত্যু ১, শনাক্ত বেড়ে ১৩৪ জন

নিউজ ডেস্ক
আপডেটঃ : বুধবার, ২৩ মার্চ, ২০২২

 

ষ্টাফ রিপোর্টার : দেশে করোনায় শনাক্ত আবার ধীরে ধীরে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে। দেশে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা ২৯ হাজার ১১৮ জন। নতুন করে শনাক্ত হয়েছেন ১৩৪ জন। আগের দিন এই সংখ্যা ছিল ১২১ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৯ লাখ ৫০ হাজার ৯৮০ জন। দৈনিক শনাক্তের হার ১ দশমিক ২৭ শতাংশ। যা আগের দিন এই সংখ্যা ছিল ১ দশমিক ১১ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় ৯২১ জন এবং এখন পর্যন্ত ১৮ লাখ ৭৩ হাজার ৭৬৬ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৭৮টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১০ হাজার ৫৭১টি নমুনা সংগ্রহ এবং ১০ হাজার ৫২১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৩৭ লাখ ৫০ হাজার ৬০৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ২৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক শূন্য ৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় একজন নারী মারা গেছেন। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৫৯১ জন এবং নারী ১০ হাজার ৫২৭ জন। বয়স বিশ্লেষণে দেখায় যায়, তার বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে রয়েছে। মৃত্যু ব্যক্তি তিনি ঢাকা বিভাগের বাসিন্দা। তিনি সরকারি হাসপাতালে মারা গেছেন।

নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ৯৪ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ১০৮ জন, ময়মনসিংহ বিভাগে ১ জন, চট্টগ্রাম বিভাগে ১৫ জন, রাজশাহী বিভাগে ৫ জন, রংপুর বিভাগে শূন্য, খুলনা বিভাগে ৪ জন, বরিশাল বিভাগে শূন্য এবং সিলেট বিভাগে ১ জন রোগী শনাক্ত হয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ