• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৩৪ অপরাহ্ন
শিরোনাম:
দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষে দুজনের মৃত্যু রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানের মৌলিক কাঠামোকে আঘাত করে না, হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনিদের প্রতি সমর্থন জানিয়ে বিক্ষো হংকং, সিঙ্গাপুরের পর ইইউতে ভারতীয় ৫২৭ পণ্যে মিলেছে ক্যানসার সৃষ্টিকারী রাসায়নিক থাইল্যান্ডকে অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগে প্রস্তাব, হতে পারে বাণিজ্য চুক্তি: প্রধানমন্ত্রী বন্যা-ভূমিধস তানজানিয়ায় নিহত অন্তত ১৫৫, আহত দুই শতাধিক ভর্তুকি কমিয়ে বিদ্যুৎ-গ্যাস-সারের দাম বাড়ানোর সুপারিশ আইএমএফ’র অগ্রণী ব্যাংকের ভল্ট থেকে ১০ কোটি টাকা উধাও, গ্রেপ্তার ৩ দায়িত্ব পালন কালে হিটস্ট্রোকে ট্রাফিক পরিদর্শকের মৃত্যু ক্ষমতায় আসার জন্য মরিয়া হয়ে উঠেছে বিএনপি: ওবায়দুল কাদের

ইউজিসির ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পাচ্ছেন ১৬৫ শিক্ষার্থী

আপডেটঃ : মঙ্গলবার, ৮ মে, ২০১৮

বিভিন্ন পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ১৬৫ জন কৃতী শিক্ষার্থী (পাবলিক বিশ্ববিদ্যালয়ের ১৬৩ ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ২ জন) স্ব স্ব অনুষদে সর্বোচ্চ নম্বর বা সিজিপিএ অর্জনের স্বীকৃতি হিসাবে ২০১৭ সালের জন্য ইউজিসি’র উদ্যোগে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পাচ্ছেন।
বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নানের সভাপতিত্বে আজ মঙ্গলবার কমিশন কার্যালয়ে অনুষ্ঠিত স্টিয়ারিং কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।
সভায় ইউজিসি চেয়ারম্যান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে কৃতী শিক্ষার্থীদের মাঝে স্বর্ণপদক প্রদান করবেন বলে আশা করা যাচ্ছে।
তিনি বলেন, প্রধানমন্ত্রীর সুবিধা মতো সময়ে ইউজিসি’র উদ্যোগে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ প্রদান অনুষ্ঠানটি অনুষ্ঠিত হবে।
ইউজিসি সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, অধ্যাপক ড. দিল আফরোজা বেগম, অধ্যাপক ড. মোঃ আখতার হোসেন ও অধ্যাপক ড. এম. শাহ্ নওয়াজ আলি, ইউজিসি সচিব ড. মো. খালেদ ও ইউজিসি’র বিভাগীয় প্রধানরা এসময় উপস্থিত ছিলেন।
দেশের বিশ্ববিদ্যালগুলোর মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ায় অধিক মনোনিবেশ করে ভালো ফল অর্জনে উৎসাহ প্রদানের জন্য ২০০৫ সালে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রবর্তন করা হয়। বাসস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ