• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:১৪ অপরাহ্ন
শিরোনাম:
রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানের মৌলিক কাঠামোকে আঘাত করে না, হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনিদের প্রতি সমর্থন জানিয়ে বিক্ষো হংকং, সিঙ্গাপুরের পর ইইউতে ভারতীয় ৫২৭ পণ্যে মিলেছে ক্যানসার সৃষ্টিকারী রাসায়নিক থাইল্যান্ডকে অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগে প্রস্তাব, হতে পারে বাণিজ্য চুক্তি: প্রধানমন্ত্রী বন্যা-ভূমিধস তানজানিয়ায় নিহত অন্তত ১৫৫, আহত দুই শতাধিক ভর্তুকি কমিয়ে বিদ্যুৎ-গ্যাস-সারের দাম বাড়ানোর সুপারিশ আইএমএফ’র অগ্রণী ব্যাংকের ভল্ট থেকে ১০ কোটি টাকা উধাও, গ্রেপ্তার ৩ দায়িত্ব পালন কালে হিটস্ট্রোকে ট্রাফিক পরিদর্শকের মৃত্যু ক্ষমতায় আসার জন্য মরিয়া হয়ে উঠেছে বিএনপি: ওবায়দুল কাদের মন্ত্রী-এমপিদের সজনদের কাছে জিম্মি স্থানীয় জনগণ : রিজভী

এসডিজি বাস্তবায়নে কাজ করবে ব্যবসায়ীরা

আপডেটঃ : সোমবার, ১৬ জুলাই, ২০১৮

টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বাস্তবায়নে দেশের ব্যবসায়ী নেতৃবৃন্দ নিজ নিজ খাত থেকে যথাযথ দায়িত্ব পালনের প্রয়োজনীয়তা তুলে ধরেছেন। তারা শিল্প-বাণিজ্যের অবকাঠামো উন্নয়ন ও সংস্কারে পরিকল্পনা মন্ত্রণালয়ের সঙ্গে কাজ করারও আগ্রহ প্রকাশ করেছেন।
ব্যবসায়ীরা দেশের সমুদ্র বন্দর, নদী সংস্কার, রেলওয়ে খাতসহ নগর অবকাঠামো গড়ে তোলার ক্ষেত্রে পরিকল্পনা মন্ত্রণালয়কে আরও সুচিন্তিত ও কার্যকর পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান।
আজ সোমবার এফবিসিসিআই স্ট্যান্ডিং কমিটি রিলেটিং টু মিনিস্ট্রি অব প্ল্যানিং-এর এক সভায় ব্যবসায়ীরা এসব কথা বলেন।
এফবিসিসিআই সভাকক্ষে অনুষ্ঠিত সভায় স্ট্যান্ডিং কমিটির ডাইরেক্টর ইন-চার্জ শফিকুল ইসলাম ভরসা কমিটির ভবিষ্যৎ কার্যক্রম উপস্থাপন করেন। কমিটির চেয়ারম্যান এনায়েত হোসেন চৌধুরী সভায় সভাপতিত্ব করেন।
সভায় আলোচকবৃন্দ ব্যবসায়িক কর্মকাণ্ড নির্বিঘ্নে পরিচালনার জন্য বিশেষ করে রাজধানীর যানজট পরিস্থিতি উন্নয়নের ওপর জোর দেন। এছাড়া আসন্ন ঈদুল আযহা উপলক্ষে রাজধানীর বিভিন্ন স্থানে কোরবানির পশুর হাট স্থাপনের ফলে ব্যবসায়িক কর্মকাণ্ড যাতে বিঘ্নিত না হয় সেদিকেও বিশেষ লক্ষ্য রাখার অনুরোধ জানান।
এফবিসিসিআই সহ-সভাপতি মো. মুনতাকিম আশরাফ এবং পরিচালক হেলেনা জাহাঙ্গীর,আবু মোতালেব, ইউসুফ আশরাফ এবং হাফেজ হারুণ অর রশিদ আলোচনায় অংশ নেন। বাসস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ