• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:০১ অপরাহ্ন
শিরোনাম:
বাংলাদেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে অথচ বিরোধী দল দেখে না গাজায় গণকবর থেকে প্রায় ৪০০ মরদেহ উদ্ধার দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষে দুজনের মৃত্যু রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানের মৌলিক কাঠামোকে আঘাত করে না, হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনিদের প্রতি সমর্থন জানিয়ে বিক্ষো হংকং, সিঙ্গাপুরের পর ইইউতে ভারতীয় ৫২৭ পণ্যে মিলেছে ক্যানসার সৃষ্টিকারী রাসায়নিক থাইল্যান্ডকে অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগে প্রস্তাব, হতে পারে বাণিজ্য চুক্তি: প্রধানমন্ত্রী বন্যা-ভূমিধস তানজানিয়ায় নিহত অন্তত ১৫৫, আহত দুই শতাধিক ভর্তুকি কমিয়ে বিদ্যুৎ-গ্যাস-সারের দাম বাড়ানোর সুপারিশ আইএমএফ’র অগ্রণী ব্যাংকের ভল্ট থেকে ১০ কোটি টাকা উধাও, গ্রেপ্তার ৩

মাদক নির্মূল না হওয়া পর্যন্ত অভিযান: স্বরাষ্ট্রমন্ত্রী

আপডেটঃ : শনিবার, ১৩ অক্টোবর, ২০১৮

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল জানিয়েছেন,  মাদক নির্মূল না হওয়া পর্যন্ত মাদকবিরোধী অভিযান অব্যাহত থাকবে। শনিবার রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) বন্দুকযুদ্ধে আহত র‌্যাব সদস্যদের দেখতে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।
সিএমএইচে চট্টগ্রামে বন্দুকযুদ্ধে আহত র‌্যাবের চার সদস্যই বর্তমানে আশঙ্কামুক্ত জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, চট্টগ্রামের ওই জায়গায় আমাদের র‌্যাব বাহিনীর নিয়মিত চেকপোস্ট ছিল। সেই চেকপোস্টে একটি গাড়িকে সিগন্যাল দেওয়া হলে এক ব্যক্তি গাড়ি থেকে নেমে গুলি শুরু করে। এতে র‌্যাবের চারজন সদস্য গুলিবিদ্ধ হয়ে আহত হন। আহতদের মধ্যে  স্কোয়াড্রন লিডার সাফায়েত জামিল ফাহিম চট্টগ্রাম সিএমএইচে চিকিৎসাধীন। এছাড়া মেজর মেহেদী হাসান, ল্যান্স কর্পোরাল আরিফ ও শহীদ ঢাকার সিএমএইচে চিকিৎসা নিচ্ছেন।
এ সময় র‌্যাবের পাল্টা আক্রমণে যার মৃত্যু হয়েছে সে একজন শীর্ষ মাদকব্যবসায়ী। দায়িত্ব পালন করতে গিয়ে যে দুর্ঘটনা হয়েছে, এতে র‌্যাব সদস্যদের মনোবল একটুও কমেনি, বরং তারা আরো চাঙ্গা হয়েছে। ভবিষ্যতে আরো বড় বড় অভিযানের জন্য র‌্যাব প্রস্তুত।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা জঙ্গি দমন করেছি, তবে জঙ্গিবিরোধী অভিযান এখনো চলছে। ঠিক তেমনিভাবে যে পর্যন্ত মাদক নির্মূল করতে না পারবো, সে পর্যন্ত আমাদের অভিযান চলবে। এ বিষয়ে আমরা সবাই সংকল্পবদ্ধ। আমাদের যুবসমাজকে হারিয়ে যেতে দেবো না।
র‌্যাব এ ধরনের অভিযান পরিচালনা করছে বলেই আমরা জঙ্গি-সন্ত্রাসী থেকে নিরাপদ এবং মুক্ত রয়েছি মন্তব্য করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, আমাদের র‌্যাব শুধু জঙ্গি দমনই নয়, যেখানেই দায়িত্ব দেওয়া হচ্ছে সেখানেই অত্যন্ত দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করছে।
সাংবাদিকদের অপর এক জবাবে তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের বিরুদ্ধে কোনো অভিযোগ প্রমানিত হলে, আইনানুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। অন্যায় করে কেউ পার পাবে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ