• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:৫৬ অপরাহ্ন

২০ দল রাস্তায় নামলে সরকার পালিয়ে যাবে : নজরুল ইসলাম

আপডেটঃ : বৃহস্পতিবার, ২ আগস্ট, ২০১৮

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, সমস্ত পরিস্থিতি ও অভিজ্ঞতা আমাদের পক্ষে।এই সরকারের পায়ের নিচের মাটি একেবারে নড়বড়ে। কোটা সংস্কার আন্দোলনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সামনে সরকার নতি স্বীকার করেছে। কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলনের মুখেও এরা নতি স্বীকার করেছে। ২০ দলীয় জোট রাস্তায় নামলে এরা নতি স্বীকার করে পালিয়ে যাবে। যতটা শক্তিশালী বলে নিজেকে জাহির করে এরা (সরকার), বাস্তবে মোটেও ততটা শক্তিশালী নয়।
আজ বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ইসলামিক পার্টি (বিআইপি) আয়োজিত ‘প্রশাসনিক হস্তক্ষেপ ও নির্বাচন কমিশনের নিষ্ক্রিয়তার প্রেক্ষাপটে জাতীয় নির্বাচনকালীন ব্যবস্থা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
নজরুল ইসলাম খান বলেন, যদি ঐক্যবদ্ধভাবে আমরা সকল শ্রেণি-পেশার মানুষ রাস্তায় নামতে পারি, আমাদের সামনেও এই সরকার নতি স্বীকার করবে। কারণ, এই সরকারের নৈতিক কোনো ভিত্তি নেই। তারা জনগণের ভোটে নির্বাচিত সরকার নয়। তারা জোর করে ক্ষমতায় এসে পুলিশ প্রশাসন দিয়ে টিকে আছে। এ ধরনের সরকার আন্দোলনের মুখে টিকে থাকতে পারে না।আমাদের সে আন্দোলন গড়ে তুলতে হবে।
সুষ্ঠু নির্বাচনের দাবি জানিয়ে নজরুল বলেন,সুষ্ঠু নির্বাচনের স্বার্থে সর্বপ্রথম বেগম জিয়াকে মুক্তি দিতে হবে। নির্বাচনকালীন সহায়ক সরকার প্রতিষ্ঠিত করতে হবে এবং এই মেরুদণ্ডহীন নির্বাচন কমিশন পুর্নগঠন করতে হবে।
আবু তাহের চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় পার্টির মহাসচিব আবুল কাশেম, ডিএল এর সাধারণ সম্পাদক সাইফ উদ্দীন মনি, এনডিপির ভারপ্রাপ্ত মহাসচিব মঞ্জুর হোসেন ঈশা, ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক আরিফা সুলতানা রুমা, জিনাফের সভাপতি লায়ন মিয়া মো. আনোয়ার, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ বক্তব্য দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ