• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:১৪ অপরাহ্ন
শিরোনাম:
সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত বাংলাদেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে অথচ বিরোধী দল দেখে না গাজায় গণকবর থেকে প্রায় ৪০০ মরদেহ উদ্ধার দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষে দুজনের মৃত্যু রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানের মৌলিক কাঠামোকে আঘাত করে না, হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনিদের প্রতি সমর্থন জানিয়ে বিক্ষো হংকং, সিঙ্গাপুরের পর ইইউতে ভারতীয় ৫২৭ পণ্যে মিলেছে ক্যানসার সৃষ্টিকারী রাসায়নিক থাইল্যান্ডকে অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগে প্রস্তাব, হতে পারে বাণিজ্য চুক্তি: প্রধানমন্ত্রী বন্যা-ভূমিধস তানজানিয়ায় নিহত অন্তত ১৫৫, আহত দুই শতাধিক ভর্তুকি কমিয়ে বিদ্যুৎ-গ্যাস-সারের দাম বাড়ানোর সুপারিশ আইএমএফ’র

জাতীয় বিশ্ববিদ্যালয়ের এলএলবি পরীক্ষা ঢাকায় স্থানান্তর স্থগিত

আপডেটঃ : সোমবার, ২৯ জানুয়ারী, ২০১৮

এতদিন জেলা সদরে থাকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের এলএলবি পার্ট-১ পরীক্ষা কেন্দ্র ঢাকায় স্থানান্তর স্থগিত করেছে হাইকোর্ট। বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদ সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট বেঞ্চ আজ সোমবার এ আদেশ দেয়। একই সঙ্গে আদালত রুলও জারি করে।
এ সংক্রান্ত রিট আবেদনের পক্ষে আইনজীবী এম রেজাউল করিম সাংবাদিকদের এ কথা জানান। তিনি বলেন, গত ১৬ জানুয়ারি এক বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ব্রাহ্মণবাড়িয়া ল’ কলেজের এলএলবি পার্ট-১ পরীক্ষা কেন্দ্র জেলা সদর থেকে ঢাকায় সিদ্ধেশ্বরী কলেজে স্থানান্তর করে। পরে গত ২৫ জানুয়ারি অপর এক বিজ্ঞপ্তিতে এ কেন্দ্র ঢাকার মিরপুরে স্থানান্তর করা হয়।
এ আইনজীবী জানান, বিগত ১৯ বছর ধরে জেলা সদরে এ পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এ বছর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষা কেন্দ্র ঢাকায় স্থানান্তর করে বিজ্ঞপ্তি জারি করে।
তিনি বলেন, বিদ্যামান বাস্তবতায় হাজার হাজার পরীক্ষার্থীর ঢাকায় এসে প্রতি সপ্তাহে পরীক্ষায় অংশগ্রহণ খুবই কষ্টকর ও বাস্তবসম্মতও নয়।
বিষয়টি চ্যালেঞ্জ করে আবদুল হামিদ চৌধুরীসহ বেশ কয়জন হাইকোর্টে রিট দায়ের করেন। রিটে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি, পরীক্ষা নিয়ন্ত্রক, রেজিস্ট্রারসহ ৪ জনকে রেসপনডেন্ট (প্রতিপক্ষ) করা হয়।
রিটের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী ড. কাজী আকতার হামিদ। তাকে সহায়তা করেন আইনজীবী এম রেজাউল করিম ও কে এম অলিয়র রহমান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ