• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:০৭ পূর্বাহ্ন

দক্ষিাণাঞ্চলে বিদ্যুতের কোনো সমস্যা থাকবে না : বাণিজ্যমন্ত্রী

আপডেটঃ : শনিবার, ১০ ফেব্রুয়ারী, ২০১৮

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ভোলায় ২২৫ মেগাওয়াট একটি পাওয়ার প্ল্যান্ট রয়েছে। ভারতীয় একটি কোম্পানি আরো ২২৫ মেগাওয়াট, আশুগঞ্জ থেকে ১০০ মেগাওয়াট ও ৪০০ মেগাওয়াটের আরো একটি বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের উদ্যেগ নেয়া হয়েছে। এতে করে ভোলাসহ দেশের দক্ষিাণাঞ্চলে বিদ্যুতের আর কোনো সমস্যা থাকবে না।
আজ শনিবার দুপুরে সদর উপজেলার বাংলাবাজার এলাকায় স্বাধীনতা জাদুঘর পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন মন্ত্রী।
বাণিজ্যমন্ত্রী বলেন, ভোলায় ইতোমধ্যে প্রধানমন্ত্রীর ঘোষণা অনুসারে ১ দশমিক ৫ ট্রিলিয়ন গ্যাস পাওয়া গেছে। আরো ৩টি কূপ খনন হলে ২ ট্রিলিয়ন গ্যাস পাওয়া যাবে। ফলে গ্যাসভিত্তিক শিল্প ও কল কারখানা গড়ে উঠলে ভোলা হবে দেশের মধ্যে উন্নত একটি জেলা।
ভোলা একটি শিল্প নগরী হবে জানিয়ে তোফায়েল আহমেদ আরো বলেন, এখানকার উৎপাদিত পণ্য ঢাকাসহ বিভিন্ন স্থানে পাঠানোর জন্য ভোলা-বরিশাল ব্রিজ নির্মাণের ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ব্রিজটি হলে পদ্মা সেতু দিয়ে মাত্র ৫ ঘণ্টায় ভোলা-ঢাকা যাওয়া যাবে।
মন্ত্রী বলেন, সব মিলিয়ে ভোলার একটি উজ্জল সম্ভাবনা দেখা দিয়েছে। ভোলাকে নদী ভাঙ্গনের হাত থেকে রক্ষার জন্য ২ হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছেন প্রধানমন্ত্রী।
এখানকার গ্রামীণ অর্থনীতি চমৎকার। এখানে শিল্পায়নের জন্য অনেক বড় বড় উদ্যেক্তারা জমি কিনতে চেষ্টা করছেন।
এসময় সাবেক সচিব এম মোকাম্মেল হক, দৈনিক ভোরের কাগজ পত্রিকার সম্পাদক শ্যামল দত্ত, জেলা প্রশাসক মো. সেলিমউদ্দিন, পুলিশ সুপার মো. মোকতার হোসেন, জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি হামিদুল হক বাহালুল, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন, পৌর মেয়র মো. মনিরুজ্জামান, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব প্রমুখ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ