• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:২৫ অপরাহ্ন
শিরোনাম:
দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষে দুজনের মৃত্যু রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানের মৌলিক কাঠামোকে আঘাত করে না, হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনিদের প্রতি সমর্থন জানিয়ে বিক্ষো হংকং, সিঙ্গাপুরের পর ইইউতে ভারতীয় ৫২৭ পণ্যে মিলেছে ক্যানসার সৃষ্টিকারী রাসায়নিক থাইল্যান্ডকে অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগে প্রস্তাব, হতে পারে বাণিজ্য চুক্তি: প্রধানমন্ত্রী বন্যা-ভূমিধস তানজানিয়ায় নিহত অন্তত ১৫৫, আহত দুই শতাধিক ভর্তুকি কমিয়ে বিদ্যুৎ-গ্যাস-সারের দাম বাড়ানোর সুপারিশ আইএমএফ’র অগ্রণী ব্যাংকের ভল্ট থেকে ১০ কোটি টাকা উধাও, গ্রেপ্তার ৩ দায়িত্ব পালন কালে হিটস্ট্রোকে ট্রাফিক পরিদর্শকের মৃত্যু ক্ষমতায় আসার জন্য মরিয়া হয়ে উঠেছে বিএনপি: ওবায়দুল কাদের

ইন্দোনেশিয়ার আগ্নেয়গিরি এলাকা থেকে লোকদের সরিয়ে নেয়া হচ্ছে

আপডেটঃ : মঙ্গলবার, ২২ মে, ২০১৮

ইন্দোনেশিয়ার সবচেয়ে সক্রিয় আগ্নেয়গিরি মাউন্ট মেরাপি থেকে উদগীরিত ছাই মঙ্গলবার ভোরে আকাশে ৩ হাজার ৫শ’ মিটার এলাকায় ছড়িয়ে পড়ায় লোকজনকে ওই এলাকা থেকে সরিয়ে নেয়া হচ্ছে।
জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার মুখপাত্র সুটোপো পুরও নুগরোহো বলেন, জাভা দ্বীপের ওই আগ্নেয়গিরি এলাকায় সতর্কতা সর্বনিম্ন অবস্থা থেকে বাড়িয়ে দ্বিতীয় সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে। খবর সিনহুয়ার।
সংবাদ সংস্থা জানায়, ওই আগ্নেয়গিরি থেকে তিন কিলোমিটার দূরত্ব পর্যন্ত কেবলমাত্র গবেষণা কর্মকাণ্ড ছাড়া সকল ধরনের পর্বতারোহণ কার্যক্রম স্থগিত করা হয়েছে। সোমবার থেকে ৪ বার লাভা উদগীরণ হতে দেখা গেছে। সর্বশেষ লাভা নির্গত হয়েছে গতরাত ১টা ৪৭ মিনিটে। সুটোপো বলেন, গতরাত থেকে লোকদের সরিয়ে নেয়া হচ্ছে। সিনহুয়া।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ