• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:০৫ অপরাহ্ন
শিরোনাম:
সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত বাংলাদেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে অথচ বিরোধী দল দেখে না গাজায় গণকবর থেকে প্রায় ৪০০ মরদেহ উদ্ধার দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষে দুজনের মৃত্যু রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানের মৌলিক কাঠামোকে আঘাত করে না, হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনিদের প্রতি সমর্থন জানিয়ে বিক্ষো হংকং, সিঙ্গাপুরের পর ইইউতে ভারতীয় ৫২৭ পণ্যে মিলেছে ক্যানসার সৃষ্টিকারী রাসায়নিক থাইল্যান্ডকে অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগে প্রস্তাব, হতে পারে বাণিজ্য চুক্তি: প্রধানমন্ত্রী বন্যা-ভূমিধস তানজানিয়ায় নিহত অন্তত ১৫৫, আহত দুই শতাধিক ভর্তুকি কমিয়ে বিদ্যুৎ-গ্যাস-সারের দাম বাড়ানোর সুপারিশ আইএমএফ’র

৫২টি নদীর পানি বাড়ছে

আপডেটঃ : বুধবার, ২৫ জুলাই, ২০১৮

আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণ-পূর্বাঞ্চলের ফেনী, মহুরি, হালদা, সাঙ্গু ও মাতামুহুরি নদীসমূহের পানি সমতল দ্রুত বৃদ্ধি অব্যাহত থাকতে পারে। ফলে চট্টগ্রাম, ফেনী, বান্দরবান ও কক্সবাজার জেলার বন্যা পরিস্থিতির অবনতি হতে পারে।
আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টায় বাংলাদেশের উত্তর, উত্তর-পূর্বাঞ্চল, দক্ষিণ-পূর্বাঞ্চল ও তৎসংলগ্ন ভারতীয় অঞ্চলসমূহে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।
বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ব্রহ্মপুত্র-যমুনা নদ-নদীসমূহের পানি সমতল স্থিতিশীল রয়েছে এবং উত্তর-পূর্বাঞ্চল ও দক্ষিণ-পূর্বাঞ্চলের নদীসমূহের পানি সমতল বৃদ্ধি পাচ্ছে যা আগামী ২৪ ঘণ্টায় অব্যাহত থাকতে পারে।
গঙ্গ-পদ্মা নদীসমূহের পানি সমতল হ্রাস পাচ্ছে যা আগামী ২৪ ঘণ্টায় স্থিতিশীল থাকতে পারে। এছাড়া ২৪ ঘণ্টায় উত্তর ও উত্তর পূর্বাঞ্চলের তিস্তা, ধরলা, সুরমা, কুশিয়ারা, মনু ও খোয়াই নদীসমূহের পানি সমতল দ্রুত বৃদ্ধি পেতে পারে।
আজ বুধবার সকাল ৯টার তথ্য অনুযায়ী, ৫২টি নদীর পানি বেড়েছে, হ্রাস পেয়েছে ৩৭টি নদীর। অপরিবর্তিত আছে ৫টি নদীর পানি। বিপদসীমার উপরে রয়েছে একটি।
গত ২৪ ঘণ্টায় দেশের কক্সবাজারে ২২৮ মি.মি বৃষ্টিপাত হয়েছে। লামায় ১৭২, বান্দরবানে ১৫৫, ভ্যাগ্যকূলে ১৪৯ সহ ঢাকায় ৫৩.৫ মি.মি বৃষ্টিপাত হয়েছে। বাসস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ