• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:১৯ অপরাহ্ন
শিরোনাম:
সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত বাংলাদেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে অথচ বিরোধী দল দেখে না গাজায় গণকবর থেকে প্রায় ৪০০ মরদেহ উদ্ধার দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষে দুজনের মৃত্যু রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানের মৌলিক কাঠামোকে আঘাত করে না, হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনিদের প্রতি সমর্থন জানিয়ে বিক্ষো হংকং, সিঙ্গাপুরের পর ইইউতে ভারতীয় ৫২৭ পণ্যে মিলেছে ক্যানসার সৃষ্টিকারী রাসায়নিক থাইল্যান্ডকে অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগে প্রস্তাব, হতে পারে বাণিজ্য চুক্তি: প্রধানমন্ত্রী বন্যা-ভূমিধস তানজানিয়ায় নিহত অন্তত ১৫৫, আহত দুই শতাধিক ভর্তুকি কমিয়ে বিদ্যুৎ-গ্যাস-সারের দাম বাড়ানোর সুপারিশ আইএমএফ’র

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টাইগারদের ওডিআই সিরিজ জয়ে একনেকের অভিনন্দন

আপডেটঃ : রবিবার, ২৯ জুলাই, ২০১৮

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তাদের মাটিতে তিন ম্যাচের ওয়ান-ডে সিরিজে ২-১ ব্যবধানে জয়ী বাংলাদেশ ক্রিকেট দলের টাইগারদের সর্বসম্মতভাবে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়েছে।
পরিকল্পনা মন্ত্রী এএইচএম মুস্তফা কামাল একনেকে এই ধন্যবাদ প্রস্তাব উত্থাপন করেন।
একনেক চেয়ারপার্সন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে নগরীর শেরে বাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত একনেক বৈঠকে অংশ নেয়া সকলেই এই প্রস্তাবে সম্মতি দান করেন। মন্ত্রনালয় আজ রবিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানায়।
ওয়েস্ট ইন্ডিজের ব্যাসেট্রিতে শেষ ম্যাচে গত রাতে ১৮ রানে জয়ের মাধ্যমে তিনদিনের ওয়ান-ডে ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশ দল জয়লাভ করে।
এ সময় পরিকল্পনা মন্ত্রী এই ঐতিহাসিক কৃতিত্বের জন্য ক্রিকেট প্রেমিক জনগণের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর মাধ্যমে জাতীয় ক্রিকেট দলকে অভিনন্দন জানান।
তিনি ওয়েস্ট ইন্ডিজে জাতীয় ক্রিকেট দলের এই ইতিহাস সৃষ্টির জন্য প্রধানমন্ত্রীকেও ধন্যবাদ জানান।
মুস্তফা কামাল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। এটি সম্ভব হচ্ছে বাংলাদেশ সরকারের ‘অর্ন্তভুক্তিমূলক, সুপরিকল্পিত ও সমন্বিত নীতি-কৌশলের’ কারণে।
কামাল বলেন, সকল ক্ষেত্রে- হোক তা অর্থনৈতিক, সামাজিক অথবা খেলাধুলা, একই নীতি অনুসরণ করা হচ্ছে।
ধন্যবাদ প্রস্তাবকালে পরিকল্পনা মন্ত্রী বলেন, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তাদের মাটিতে সিরিজ জয় খুবই কঠিন বিষয়। ২০০৯ সালের পরে বাংলাদেশ আবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওডিআই সিরিজে জয়লাভ করেছে এবং দু’টি খুশির মুহূর্তই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকারের আমলেই এসেছে।
পরিকল্পনা মন্ত্রী আশা প্রকাশ করেন, বাংলাদেশ আগামী দিনগুলোতে খেলাধুলাসহ সকল ক্ষেত্রে সাফল্য অর্জনে সক্ষম হবে। বাসস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ