• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৩৮ অপরাহ্ন
শিরোনাম:
সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত বাংলাদেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে অথচ বিরোধী দল দেখে না গাজায় গণকবর থেকে প্রায় ৪০০ মরদেহ উদ্ধার দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষে দুজনের মৃত্যু রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানের মৌলিক কাঠামোকে আঘাত করে না, হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনিদের প্রতি সমর্থন জানিয়ে বিক্ষো হংকং, সিঙ্গাপুরের পর ইইউতে ভারতীয় ৫২৭ পণ্যে মিলেছে ক্যানসার সৃষ্টিকারী রাসায়নিক থাইল্যান্ডকে অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগে প্রস্তাব, হতে পারে বাণিজ্য চুক্তি: প্রধানমন্ত্রী বন্যা-ভূমিধস তানজানিয়ায় নিহত অন্তত ১৫৫, আহত দুই শতাধিক ভর্তুকি কমিয়ে বিদ্যুৎ-গ্যাস-সারের দাম বাড়ানোর সুপারিশ আইএমএফ’র

ভারত সফরে বাংলাদেশ সেনাপ্রধান

আপডেটঃ : বুধবার, ১ আগস্ট, ২০১৮

ভারত সফরে গেলেন বাংলাদেশ সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি। আসছে ০৫ আগস্ট শেষ হবে এ সফর। সেনাপ্রধানের দায়িত্ব গ্রহণের পর এটি তাঁর প্রথম বিদেশ সফর। বাংলাদেশ সেনাপ্রধান ভারতে উচ্চপদস্থ কর্মকর্তাদের সাথে সাক্ষাৎ করবেন এবং আগ্রা, লখনৌ এবং দেওলালিতে অবস্থিত গুরুত্বপূর্ণ সামরিক স্থাপনাসমূহ পরিদর্শন করবেন। দেওলালিতে তাঁর শিক্ষা প্রতিষ্ঠান স্কুল অফ আর্টিলারি পরিদর্শন করবেন তিনি। ১৯৯২-১৯৯৩ সাল পর্যন্ত এই প্রতিষ্ঠানে তিনি লং গানারি স্টাফ কোর্স সম্পন্ন করেন।
সফরের পূর্বে, ২৯ জুলাই ২০১৮, ভারতীয় হাই কমিশনার শ্রী হর্ষ বর্ধন শ্রিংলা সেনাবাহিনী সদরদপ্তরে তাঁর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। তিনি আশা করেন, সেনাপ্রধানের ভারত সফর দুই প্রতিবেশী দেশের মধ্যে প্রতিরক্ষা সহযোগিতার ক্ষেত্রে পারস্পরিক বিশ্বাসকে শক্তিশালী করবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ