• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:১৭ অপরাহ্ন
শিরোনাম:

ফায়ারম্যান নিয়োগে বাধা নেই

আপডেটঃ : শনিবার, ১ সেপ্টেম্বর, ২০১৮

সারাদেশে ৩৮৭ জন ফায়ারম্যান নিয়োগ কার্যক্রমের ওপর চার মাসের জন্য স্থিতিবস্থা জারি করে হাইকোর্টের আদেশ আট সপ্তাহের জন্য স্থগিত করেছে আপিল বিভাগের চেম্বার কোর্ট।
এর ফলে ফায়ারম্যান নিয়োগ কার্যক্রম পরিচালনা করতে বাধা কাটল বলে জানিয়েছেন আইনজীবীরা। আজ বৃহস্পতিবার আপিল বিভাগের চেম্বার কোর্ট বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত এ আদেশ দেয়।
আদালতে ফায়ার সার্ভিসের পক্ষে শুনানি করেন এডভোকেট এ এম আমিন উদ্দিন। রাষ্ট্রপক্ষে ছিলেন এটর্নি জেনারেল মাহবুবে আলম, রিটকারীর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন। সঙ্গে ছিলেন ব্যারিস্টার সাকিব মাহবুব।
জামালপুরের হাজীপাড়া গ্রামের হাসান মিয়াসহ ১৬ জনের করা এক রিট আবেদনের প্রেক্ষিতে ফায়ারম্যান নিয়োগ কার্যক্রমের ওপর চারমাসের জন্য স্থিতিবস্থা বজায় রাখার নির্দেশ দেয় একটি হাইকোর্ট বেঞ্চ। পরে এই আদেশ স্থগিত চেয়ে চেম্বার আদালতে আবেদন করে ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ। আজ ওই আবেদনের শুনানি নিয়ে এ আদেশ দেয় আদালত।
মামলার বিবরণে জানা যায়, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্তৃপক্ষ গত ১৯ মার্চ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। এতে ফায়ারম্যান (পুরুষ) সহ ৬টি পদে ৪শ ৮০ জন নিয়োগের জন্য আবেদনপত্র চাওয়া হয়। এরমধ্যে ফায়ারম্যান পদেই ৩শ ৮৭ জন নিয়োগ দেয়ার কথা বলা হয়। এরপর আবেদনকারীদের ফিল্ড পরীক্ষা নেয়া হয় গত ২৫ জুন।
কিন্তু এই পরীক্ষার ফলাফলে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তুলে সংশ্লিষ্টদের কাছে আবেদন করা হয়। কিন্তু কোনো সুরাহা না হওয়ায় ১৯ মার্চের নিয়োগ বিজ্ঞপ্তি চ্যালেঞ্জ করে রিট দায়ের করা হলে আদালত নিয়োগের স্থিতিবস্থা জারি করেন আদেশ দেয়। বাসস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ