স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বর্তমান সরকারের সূচিত উন্নয়নের বার্তা জনগণের কাছে তুলে ধরতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন।
আজ রবিবার নিজ নির্বাচনী এলাকা পীরগঞ্জের ৩ নম্বর বড়দরগাহ ও ২ নম্বর ভেন্ডাবাড়ী ইউনিয়ন পরিষদ আয়োজিত উন্নয়নমূলক পথসভায় প্রধান অতিথির বক্তৃতায় এ আহ্বান জানান তিনি।
স্পিকার বলেন, বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। সরকারের যুগোপযোগী সিদ্ধান্ত গ্রহণ ও বাস্তবায়ন এবং কৃষকের অক্লান্ত পরিশ্রমের ফলে খাদ্য নিরাপত্তা নিশ্চিত হয়েছে। ‘বাংলাদেশের খাদ্য নিরাপত্তা নিশ্চিতের সাফল্যগাঁথা’ এখন বিদেশিদের গবেষণার বিষয় বলে তিনি উল্লেখ করেন।
তিনি বলেন, বাংলাদেশ আজ নারী উন্নয়নসহ সব ক্ষেত্রে উন্নয়নের রোল মডেল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ ইতোমধ্যে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়শীল দেশে উন্নীত হওয়ার গৌরব অর্জন করেছে। মহান স্বাধীনতার পর এটিই জাতির সবচেয়ে বড় অর্জন।
ড.শিরীন শারমিন বলেন, জনগণের অব্যাহত সমর্থনের মাধ্যমে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে, ২০২৪ সালের মধ্যে পরিপূর্ণ উন্নয়নশীল দেশে এবং ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ দেশ গঠন করা হবে।
স্পিকার বলেন, ডিজিটাল বাংলাদেশ এখন বাস্তবতা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুনির্দিষ্ট পরিকল্পনা ও নিরলস পরিশ্রমের কারণে বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশের কাতারে প্রবেশ করেছে। এ সময় তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমকে নিজেদের ভবিষ্যত ও দেশের উন্নয়নে কাজে লাগানোর জন্য তরুণ প্রজন্মের প্রতি আহ্বান জানিয়ে বলেন, গুজব সৃষ্টির জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার না করে নিজেদের ভবিষৎ গঠন ও সৃষ্টিশীল কাজে ব্যবহার করতে হবে।
তিনি বলেন, সরকার ইতোমধ্যে দশম জাতীয় সংসদ নির্বাচনে দেয়া অঙ্গীকারসমূহ বাস্তবায়ন করেছে। রাস্তাঘাট, ব্রিজ-কালভার্ট, স্কুল-কলেজ, মসজিদ-মাদ্রাসা-মন্দির নির্মাণ, অবকাঠামো উন্নয়নসহ পীরগঞ্জের ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছে।
দেশে এখন ২০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, তৃণমূলের শিক্ষার্থীরাও আজ বৈদ্যুতিক আলোয় লেখাপড়া করার সুযোগ পাচ্ছে।
ড. শিরীন শারমিন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন জেল-জুলুম, নির্যাতন আর অত্যাচার সহ্য করে বাঙালি জাতিকে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ উপহার দিয়ে গেছেন।
তিনি বলেন, ক্ষুধা, দারিদ্র ও বৈষম্যমুক্ত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আগামী দিনেও সবার অব্যাহত সহযোগিতা ও সমর্থন প্রয়োজন।
Share Button