• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম:
বন্যা-ভূমিধস তানজানিয়ায় নিহত অন্তত ১৫৫, আহত দুই শতাধিক ভর্তুকি কমিয়ে বিদ্যুৎ-গ্যাস-সারের দাম বাড়ানোর সুপারিশ আইএমএফ’র অগ্রণী ব্যাংকের ভল্ট থেকে ১০ কোটি টাকা উধাও, গ্রেপ্তার ৩ দায়িত্ব পালন কালে হিটস্ট্রোকে ট্রাফিক পরিদর্শকের মৃত্যু ক্ষমতায় আসার জন্য মরিয়া হয়ে উঠেছে বিএনপি: ওবায়দুল কাদের মন্ত্রী-এমপিদের সজনদের কাছে জিম্মি স্থানীয় জনগণ : রিজভী ৪ মে থেকে খুলতে পারে স্কুল-কলেজে, শিক্ষা মন্ত্রণালয় বাংলাদেশ ব্যাংকের সামনের ফুটপাতে পড়েছিল রিকশাচালকের লাশ স্ত্রীর বেগোনার দুর্নীতির কারণে দায়িত্বপালন স্থগিতের ঘোষণা স্পেনের প্রধানমন্ত্রীর চাঁদের আলোয় ধান কাটছেন চাষিরা

‘জনপ্রতিনিধিদের দায়বদ্ধতা নিশ্চিতে গণমাধ্যমের ভূমিকা গুরুত্বপূর্ণ’

আপডেটঃ : মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৮

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে জনপ্রতিনিধিদের দায়বদ্ধতা নিশ্চিত করতে গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরত্বপূর্ণ।
আজ মঙ্গলবার সংসদ ভবনের মিডিয়া সেন্টারে পার্লামেন্ট নিউজ বিডি ডট কম এর প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা তিনি বলেন।
স্পিকার বলেন, তথ্য প্রযুক্তির অবাধ প্রবাহের যুগে সংবাদ জনগণের কাছে দ্রুততম সময়ে পৌঁছে যাচ্ছে। অনলাইন নিউজ পোর্টালগুলো এ ক্ষেত্রে বিশেষ ভূমিকা রাখছে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ, হুইপ শহিদুজ্জামান সরকার, এম এ আওয়াল এবং মেহজাবিন মোর্শেদ বক্তব্য রাখেন।
শিরীন শারমিন বলেন, প্রতিষ্ঠার পর থেকে পার্লামেন্ট নিউজ বিডি ডট কম পাঠকের প্রত্যাশা পূরণে সক্ষম হয়েছে। পার্লামেন্ট নিউজ বিডি ডট কম দেশের একটি অন্যতম প্রধান বিশেষায়িত নিউজ পোর্টাল যেখানে সংসদ ও সংসদ সদস্যদের কার্যক্রমকে জনগণের জন্য উপস্থাপন করা হয়। জনকল্যাণে সংসদ সদস্যগণ নিজ এলাকার জন্য কী কার্যক্রম গ্রহণ করছেন তা জানার অধিকার জনগণের রয়েছে। পার্লামেন্ট নিউজ বিডি ডট কম জনগণকে সে সংবাদ পৌঁছে দিতে ভূমিকা রেখে চলেছে।
দশম জাতীয় সংসদ গণতন্ত্রের অগ্রযাত্রা অব্যাহত রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে উল্লেখ করে তিনি বলেন, দশম জাতীয় সংসদ বিশ্ববাসীর কাছে গণতন্ত্র প্রতিষ্ঠায় আস্থার প্রতীক বিবেচিত হয়েছে। বিশ্বের দু’টি অন্যতম গুরুত্ববহ গণতান্ত্রিক প্রতিষ্ঠান কমনওয়েলথ পার্লামেন্টারি এসোসিয়েশন (সিপিএ) এবং ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ) এর সভাপতি নির্বাচিত হয়েছিলেন এই সংসদেরই দু’জন সংসদ সদস্য, যা বিশ্ব দরবারে বাংলাদেশের জন্য সন্মান বয়ে এনেছে।
ড. শিরীন শারমিন দশম জাতীয় সংসদ অনেক ক্ষেত্রেই অনন্য বলে উল্লেখ করেন। তিনি বলেন, এই সংসদে প্রধানমন্ত্রী, বিরোধীদলীয় নেতা, সংসদ উপনেতা এবং স্পিকারের দায়িত্ব পালন করছেন, যারা প্রত্যেকেই নারী।
তিনি বলেন, এ সংসদের সংসদ সদস্যগণ তৃণমূল মানুষের জন্য কাজ করছেন। বাল্যবিয়ে প্রতিরোধ, মাদকের অপব্যবহার বন্ধ, মাতৃমৃত্যু ও শিশু মৃত্যুর হার হ্রাস এর ন্যায় কর্মসূচিতে স্থানীয় জনসাধারণকে সচেতন ও অনুপ্রাণিত করছেন, যা ২০৩০ সালের মধ্যে বাংলাদেশে টেকসই উন্নয়ন লক্ষ্য অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ