নীলফামারীতে ‘কিশোর-কিশোরী সম্মেলনে সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, দেশে নারীদের সক্ষমতা বাড়াতে প্রধানমন্ত্রী বিশেষ উদ্যোগ গ্রহণ করেছেন। এছাড়াও মেধার মূল্যায়নও করেছেন নারীদের।
তিনি বলেন, নারীদের এগিয়ে যাওয়ায় বাধা হিসেবে বাল্যবিবাহ দাঁড়ালেও এর জন্য দায়ী অভিভাবকরা।এজন্য সবাইকে তিনি সচেতন হওয়ার আহ্বান জানান।
আজ বুধবার দুপুরে নীলফামারী শিল্পকলা একাডেমিতে ‘কিশোর-কিশোরী সম্মেলন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, শেখ হাসিনার কারণে বাংলাদেশ আজ বিশ্বে মাথা উঁচু করে দাঁড়াতে পেরেছে। তার বাংলাদেশের অগ্রযাত্রা জানতে এখন বড় বড় দেশগুলোর নেতারা শেখ হাসিনাকে ফলো করছেন বলে জানান।
জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরিনের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, ইউনিসেফের রংপুর ও রাজশাহী অফিস প্রধান নাজিবুল্লাহ হামিম, আরডিআরএস’র পরিচালক হুমায়ুন খালিদ, ইউনিসেফের চাইল্ড প্রটেকশন অফিসার জেসমিন হোসেন, ডিমলা উপজেলা পরিষদের চেয়ারম্যান তবিবুল ইসলাম, নীলফামারী সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী, সম্মিলিত সাংস্কৃতিক জোটের জেলা আহ্বায়ক আহসান রহিম মঞ্জিল প্রমুখ।
এর আগে জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আব্দুল মোত্তালেব স্বাগত বক্তব্য রাখেন।
সভায় ‘এন্ডিং চাইল্ড ম্যারিজ থ্রো অ্যাডলেসন্টস ইমপাউআরমেন্ট’ প্রকল্পের কার্যক্রম উত্থাপন করেন প্রকল্প সমন্বয়কারী সিদ্দিকুর রহমান। উপ-সহকারী কৃষি কর্মকর্তা মহসিন রেজা রুপম ও ইউনিয়ন পরিষদ সচিব রিফাত আরা সিমির সঞ্চালনায় ডিমলা উপজেলার কিশোরী নওরিন জাহান তনু ও ডোমার উপজেলার কিশোর বিজয় রায় বক্তব্য দেন।
Share Button