• বুধবার, ০১ মে ২০২৪, ০১:২৩ পূর্বাহ্ন
শিরোনাম:

একে অপরকে ভোট দেননি তাঁরা!

আপডেটঃ : বুধবার, ২৫ অক্টোবর, ২০১৭

পুরস্কারের মঞ্চে দাঁড়িয়ে যতই সৌহার্দ্য দেখান, মনের মধ্যে একটা ঈর্ষা কাজ করে দু’জনের মধ্যেই। সেটা আরও একবার প্রমাণ হলো, ফিফা বর্ষসেরা পুরস্কারের ভোটিংয়ে। এই মনোনয়নে একে অপরকে ভোট দেননি ক্রিশ্চিয়ানো রোনালদো আর লিওনেল মেসি। ফিফার বর্ষসেরা পুরস্কারের জন্য কে কাকে ভোট দিয়েছেন, সেটা প্রকাশ হওয়ার পর জানা গেল এমন তথ্য। পর্তুগিজ যুবরাজ রোনালদো ভোট দিয়েছেন তার রিয়াল মাদ্রিদ সতীর্থ লুকা মড্রিচ, সার্জিও রামোস আর মার্সেলোকে। মেসিও ভোট দিয়েছেন তার দুই বার্সেলোনা সতীর্থ লুইস সুয়ারেজ, আন্দ্রেস ইনিয়েস্তাকে। আর একটি ভোট তিনি দিয়েছেন বর্তমানে পিএসজিতে খেলা তার সাবেক বার্সা সতীর্থ নেইমারকে। অনেকটা সময় বার্সেলোনায় মেসির সঙ্গে খেললেও বর্তমানে পিএসজিতে থাকা দানি আলভেজ ভোট দিয়েছেন তার ব্রাজিল এবং পিএসজির সতীর্থ নেইমারকে। তবে মজার ব্যাপার হলো, রিয়াল মাদ্রিদের লুকা মড্রিচ আর রামোস দুজনই রোনালদোকে নয়, বেছে নিয়েছেন মেসিকে।
গতবারও মর্যাদার এই পুরস্কারটা জিতেছিলেন রোনালদো। কিন্তু বিশ্ব ফুটবলের সেরা দুই তারকার মধ্যে ভোটের ব্যবধানটা এত বড় ছিল না। গত বছর রোনালদো পেয়েছিলেন শতকরা ৩৪.৫৪ ভাগ। মেসি খুব পিছিয়ে ছিলেন না। আর্জেন্টাইন জাদুকর পেয়েছিলেন ২৬.৪২ শতাংশ ভোট। এবারের ফলে দেখা যাচ্ছে মেসির থেকে দ্বিগুণেরও বেশি ব্যবধানে এগিয়ে রোনালদো। পর্তুগিজ যুবরাজ এবার পেয়েছেন ৪৩.১৬ শতাংশ ভোট। যেখানে মেসি পেয়েছেন মাত্র ১৯.২৫ শতাংশ ভোট। এবারও তৃতীয় অবস্থানে আছেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার, তিনি পেয়েছেন শতকরা ৬.৯৭ ভাগ ভোট।
রিয়াল কোচ জিনেদিন জিদান অবশ্য ভোটের হিসেবে পেছনে ফেলে দিয়েছেন তার শিষ্য রোনালদোকে। সেরা কোচের পুরস্কার জেতা এই ফরাসি ফুটবল কিংবদন্তী ভোট পেয়েছেন ৪৬.২২ শতাংশ। তার নিকট প্রতিদ্ব›িদ্ব অ্যান্তোনিও কোন্তে অনেকটাই পিছিয়ে, পেয়েছেন ১১.৬২ শতাংশ ভোট। আর ৮.৭৮ শতাংশ ভোট নিয়ে সেরা কোচের তালিকায় তৃতীয় স্থানে ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি।
এবার ফিফার সেরা গোলকিপার হয়েছেন জিয়ানলুইজি বুফন। ইতালি ও জুভেন্টাসের এই গোলরক্ষক পেয়েছেন ৪২.২২ শতাংশ ভোট। ৩২.৩২ শতাংশ ভোট নিয়ে এই তালিকায় দ্বিতীয় স্থানে রিয়াল মাদ্রিদের কেইলর নাভাস। বায়ার্ন মিউনিখের ম্যানুয়েল ন্যুয়ার ১০.১০ শতাংশ ভোট পেয়ে হয়েছেন তৃতীয়। বর্ষসেরা গোলদাতার পুরস্কার জেতা আর্সেনালের অলিভার জিরুদ পেয়েছেন ৩৬.১৭ শতাংশ ভোট।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ