• রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৩১ অপরাহ্ন
শিরোনাম:
এমপি আনার ভারতে চিকিৎসা নিতে গিয়ে নিখোঁজ হাত-পা-মুখ বেঁধে সুপারি ‘চুরি’র অপবাদে ২ শিশুকে নির্যাতন বাংলাদেশি হতাহতের খবর মেলেনি: পররাষ্ট্র মন্ত্রণালয় জন্ম সনদে পাওয়া গেছে ভিন্নতা, ডিগ্রি পাস করেছেন ১৪ বছরে কেএনএফের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান, বন্দুক যুদ্ধে নিহত ৩ বিএনপির নির্বাচন বর্জনের কারণে উপজেলা ভোট কম, বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রাণঘাতী ব্যাকটিরিয়ার তালিকা প্রকাশ করল ব্যাংকে সাংবাদিক ঢুকবে না মাফিয়া, মাস্তান ঢুকবে? : কাদেরকে রিজভী বাংলাদেশকে স্মার্ট করতে হলে ঢাকাকে স্মার্ট করতে হবে : ওবায়দুল কাদের চাকরির পেছনে না ছুটে, চাকরি দেওয়ার মানসিকতা তৈরি করুন: প্রধানমন্ত্রী

শুক্রবার থেকে কার্যকর সয়াবিন তেলের দাম নতুন দাম

নিউজ ডেস্ক
আপডেটঃ : বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪

ভোজ্যতেল পরিশোধনকারী প্রতিষ্ঠানগুলো শুক্রবার থেকে প্রতি লিটার সয়াবিন তেলের দাম ১০ টাকা কমানোর সিদ্ধান্ত নিয়েছে। ফলে খুচরা পর্যায়ে প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেল বিক্রি হবে ১৭৩ টাকায়। আর প্রতি লিটার লুজ সয়াবিন তেল বিক্রি হবে ১৪৯ টাকায়। এ ছাড়া বোতলজাত ৫ লিটার সয়াবিন তেলের দাম পড়বে ৮০০ টাকা।

বাংলাদেশ ভেজিটেবিল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচার্স অ্যাসোসিয়েশন বৃহস্পতিবার এ তথ্য জানায়।

আমদানিকারক ও প্রক্রিয়াজাতকারী প্রতিষ্ঠানের কর্মকর্তারা জানান, শুক্রবার থেকে ভোক্তারা প্রতি লিটার সয়াবিন তেল ১৬৩ টাকা দরে কিনতে পারবেন। তবে পাম তেলের দাম কমানোর বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন সিটি গ্রুপের করপোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্সের পরিচালক বিশ্বজিৎ সাহা।

বাণিজ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে ভোক্তা পণ্য প্রক্রিয়াজাতকারী বৈঠকে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু সয়াবিন তেলের দাম কমানোর পরামর্শ দেন।

এর আগে, গত ৮ ফেব্রুয়ারি জাতীয় রাজস্ব বোর্ড চাল, চিনি ও খেজুরের ওপর শুল্ক কমানোর সিদ্ধান্ত নেয় এবং ভোজ্যতেল আমদানির ওপর থেকে ভ্যাট প্রত্যাহার করে নেয়, যাতে চার পণ্যের দাম কমে যায়।
বিশ্বজিৎ সাহা বলেন, শুল্ক ও ভ্যাট কমানোয় প্রতি লিটারে ৫ টাকা প্রভাব পড়েছে। কিন্তু মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী রিফাইনাররা লিটারপ্রতি ১০ টাকা দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ