• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১১:২৩ পূর্বাহ্ন
শিরোনাম:
ব্রিটিশ পররাষ্ট্র প্রতিমন্ত্রী আজ ঢাকায় আসছেন রাজধানীতে মাদকদ্রব্যসহ একদিনে গ্রেফতার ২৪ ভারতে লোকসভা নির্বাচনের ধাপের ভোট শুরু, বাংলায় রক্তপাতহীন নির্বাচনই বড় চ্যালেঞ্জ নির্বাচনকে কেন্দ্র করে গোপন বৈঠক, ৫ প্রিসাইডিং অফিসার সহ গ্রেপ্তার মূলহোতা তুরস্কের নৌবাহিনীর জাহাজ শুভেচ্ছা সফরে বাংলাদেশে আসছে ম্যানচেস্টার ইউনাইটেডের বাছাইয়ে দেশসেরা সিরাজগঞ্জের অয়ন গাজায় যুদ্ধবিরতি চুক্তির হয়নি যা জানা গেল শর্তের বিষয়ে জিনিসপত্র দাম বাড়ছে তিন বেলা খেতে পায় না মানুষ: রিজভী গণতন্ত্রের প্রতি বিএনপির আগ্রহ কোনোদিনই ছিল না: কাদের জিম্বাবুয়ে সিরিজটা বিশ্বকাপের প্রস্তুতি না আমাদের এফটিপির খেলা : পাপন

শুক্রবার থেকে কার্যকর সয়াবিন তেলের দাম নতুন দাম

নিউজ ডেস্ক
আপডেটঃ : বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪

ভোজ্যতেল পরিশোধনকারী প্রতিষ্ঠানগুলো শুক্রবার থেকে প্রতি লিটার সয়াবিন তেলের দাম ১০ টাকা কমানোর সিদ্ধান্ত নিয়েছে। ফলে খুচরা পর্যায়ে প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেল বিক্রি হবে ১৭৩ টাকায়। আর প্রতি লিটার লুজ সয়াবিন তেল বিক্রি হবে ১৪৯ টাকায়। এ ছাড়া বোতলজাত ৫ লিটার সয়াবিন তেলের দাম পড়বে ৮০০ টাকা।

বাংলাদেশ ভেজিটেবিল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচার্স অ্যাসোসিয়েশন বৃহস্পতিবার এ তথ্য জানায়।

আমদানিকারক ও প্রক্রিয়াজাতকারী প্রতিষ্ঠানের কর্মকর্তারা জানান, শুক্রবার থেকে ভোক্তারা প্রতি লিটার সয়াবিন তেল ১৬৩ টাকা দরে কিনতে পারবেন। তবে পাম তেলের দাম কমানোর বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন সিটি গ্রুপের করপোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্সের পরিচালক বিশ্বজিৎ সাহা।

বাণিজ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে ভোক্তা পণ্য প্রক্রিয়াজাতকারী বৈঠকে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু সয়াবিন তেলের দাম কমানোর পরামর্শ দেন।

এর আগে, গত ৮ ফেব্রুয়ারি জাতীয় রাজস্ব বোর্ড চাল, চিনি ও খেজুরের ওপর শুল্ক কমানোর সিদ্ধান্ত নেয় এবং ভোজ্যতেল আমদানির ওপর থেকে ভ্যাট প্রত্যাহার করে নেয়, যাতে চার পণ্যের দাম কমে যায়।
বিশ্বজিৎ সাহা বলেন, শুল্ক ও ভ্যাট কমানোয় প্রতি লিটারে ৫ টাকা প্রভাব পড়েছে। কিন্তু মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী রিফাইনাররা লিটারপ্রতি ১০ টাকা দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ