• বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ১০:২৩ পূর্বাহ্ন

ডা. শাহাদাতকে চট্টগ্রাম সিটির মেয়র ঘোষণা করে গেজেট প্রকাশ নির্দেশ

নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ১ অক্টোবর, ২০২৪

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে কারচুপির অভিযোগে ফলাফল বাতিল চেয়ে করা মামলায় বিএনপির প্রার্থী ডা. শাহাদাত হোসেনকে মেয়র ঘোষণা করেছেন আদালত। সেইসঙ্গে আগামী ১০ দিনের মধ্যে এ বিষয়ে গেজেট প্রকাশ করতে নির্দেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১ অক্টোবর) দুপুর ১২টায় নির্বাচনী ট্রাইব্যুনাল এবং যুগ্ম জেলা ও দায়রা জজ মোহাম্মদ খাইরুল আমীনের আদালত এ রায় ঘােষণা করেন।

এ বিষয়ে বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আরশাদ হোসেন আসাদ সাংবাদিকদের জানান, চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে কারচুপির হওয়ায় ফলাফল বাতিল চেয়ে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেনের দায়ের করা মামলায় তাকে মেয়র ঘোষণা করে রায় দিয়েছেন আদালত। একইসঙ্গে ১০ দিনের মধ্যে গেজেট প্রকাশ করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, ২০২১ সালের ২৭ জানুয়ারি সিটি করপোরেশন নির্বাচন হয়। ওই নির্বাচনে মেয়র নির্বাচিত হন আওয়ামী লীগের প্রার্থী রেজাউল করিম চৌধুরী। যদিও ওই সময় ফলাফল জালিয়াতির অভিযোগ করেছিলেন বিএনপির প্রার্থী ও চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক সভাপতি ডা. শাহাদাত হোসেন। এরপর ২৪ ফেব্রুয়ারি ফলাফল বাতিল চেয়ে মামলা করেছিলেন বিএনপির এ নেতা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ