• বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১০:০৩ অপরাহ্ন

বেনাপোলে আবারো এক কেজি ওজনের স্বর্ণেরবারসহ দুই যাত্রী গ্রেফতার

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : বুধবার, ২৯ নভেম্বর, ২০১৭

বেনাপোলে ভারত যাবার প্রাক্কালে জিন্সের প্যান্টের কোমরের অংশে লুকানো ১০টি স্বর্ণেরবারসহ মো: মহসিন খান ও ইলিয়াস আহমেদ নামের দুই যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা। আটক মোঃ মহসিন খান গোপালগঞ্জের ঘোষের চর এলাকার জাহাঙ্গীর খানের পুত্র। বয়স ৩৬ বছর। তার পাসপোর্ট নম্বর BN 0068629
আজ সকাল ১১টায় এই ঘটনা ঘটে। আটক স্বর্ণের পরিমাণ ১ কেজি, মূল্য প্রায় ৫০ লক্ষ টাকা। চোরাচালানের অভিযোগে গ্রেফতারকৃত যাত্রীদের বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে। উদ্ধারকৃত স্বর্ণবার বেনাপোল কাস্টমস গুদামে জমা প্রদান করা হয়েছে।
পাসপোর্ট পরীক্ষায় দেখা যায়, মহসিন গত নয় মাসে ১৮বার ভারতে আসা যাওয়া করেছেন। জিজ্ঞাসাবাদে তিনি পেশায় একজন ব্রোকার (দালাল) হিসেবে নিজেকে পরিচয় দেন। বিদেশে লোক পাঠানোর ক্ষেত্রে তিনি তার এলাকায় জনশক্তি রপ্তানির দালাল হিসেবে পরিচিত বলে তিনি জানান।
পরিহিত জিন্স প্যান্টের কোমরের অংশে বিশেষভাবে লুকায়িত অবস্থায় ৫টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। আটককৃত স্বর্ণ কলকাতার বড়বাজারে বিক্রয়ের জন্য তিনি নিয়ে যাচ্ছিলেন। উক্ত যাত্রীর সাথে থাকা অপর একজন যাত্রীকে শনাক্ত করে তার দেহ তল্লাশি করে পরিহিত জিন্স প্যান্টের কোমরের অংশে বিশেষভাবে লুকায়িত অবস্থায় ৪টি এবং অন্তর্বাসের মধ্যে বিশেষভাবে লুকায়িত অবস্থায় আরও ১টি স্বর্ণবার উদ্ধার করা হয়।
আটক ইলিয়াস আহমেদ শরীয়তপুরের জাজিরা থানার নাওডোবা গ্রামের মোঃ ইব্রাহিম মাদবরের পুত্র। বয়স ৪১ বছর। তার পাসপোর্ট নম্বর: BP 0460980
পার্সপোর্ট পরীক্ষায় দেখা যায়, তিনি এ বছরে ৩বার ভারতে আসা যাওয়া করেছেন। জিজ্ঞাসাবাদে একজন ইট-বালুর ব্যবসায়ী বলে জানান। জাজিরার নাওডোবায় তার দোকান রয়েছে। আটককৃত স্বর্ণ কলকাতার বড়বাজারে একটি গহনার দোকানে বিক্রয়ের জন্য তিনি নিয়ে যাচ্ছিলেন।
বেনাপোল বন্দরের আন্তর্জাতিক চেকপোস্টে কাস্টমস ও ইমিগ্রেশন চেকিং অতিক্রমের পর গোপন সংবাদের ভিত্তিতে এই যাত্রীদ্বয়কে শনাক্ত ও তল্লাশি করে শুল্ক গোয়েন্দা।
Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page