• বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৪২ অপরাহ্ন

মেয়র আনিসুল হকের অবস্থার অবনতি আইসিইউতে স্থানান্তর

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : বুধবার, ২৯ নভেম্বর, ২০১৭

লন্ডনে চিকিৎসাধীন ঢাকা উত্তর সিটি করপোরেশেনের মেয়র আনিসুল হকের শারীরিক অবস্থার ফের অবনতি ঘটেছে। গতকাল মঙ্গলবার তাকে একটি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে  (আইসিইউ) স্থানান্তর করা হয়েছে। লন্ডন থেকে আনিসুল হকের পুত্র নাভিদুল হক এ তথ্য জানিয়ে বলেন,’ইনফেকশনে আক্রান্ত হওয়ার পর বাবাকে আইসিইউতে রাখা হয়েছে।’ সন্ধ্যায় আনিসুল হকের স্ত্রী রুবানা হক গণমাধ্যমকে একই কথা বলেন।
মেয়র আনিসুল হকের ব্যক্তিগত সহকারী মিজানুর রহমান বলেন, ‘হঠাৎ করে মেয়র সাহেবের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তার পরিবারের সদস্যরা ইতিমধ্যে লন্ডনের উদ্দেশে রওনা দিয়েছেন।’ তার সর্বশেষ অবস্থা সম্পর্কে তিনি নিশ্চিত নন বলে জানান।
আনিসুল হক লন্ডনের একটি হাসপাতালে গত আগস্ট থেকে চিকিৎসাধীন। মস্তিষ্কের রক্তনালীতে প্রদাহজনিত সেরিব্রাল ভাসকুলাইটিসে আক্রান্ত হয়েছিলেন তিনি। তাকে স্বাভাবিকভাবে জাগিয়ে তোলার চেষ্টা করেন চিকিৎসকরা। পরে শারীরিক অবস্থার উন্নতি হলে গত ৩১ অক্টোবর আইসিইউ থেকে ফিজিওথেরাপি দেওয়ার জন্য রিহ্যাবিলিটেশনে স্থানান্তর করা হয়। ওই সময় চিকিৎসকরা বলেছিলেন, মেয়র শঙ্কামুক্ত রয়েছেন।
এদিকে মেয়র আনিসুল হকের মালিকানাধীন ‘নাগরিক টিভি’র প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. আব্দুন নূর তুষার রাত সাড়ে আট টায় জানান, কিছু কিছু গণমাধ্যমে বিভ্রান্তিকর খবর ছড়িয়ে পড়ছে। এ ধরনের খবর প্রচার করা থেকে বিরত থাকা উচিত। একটু আগেও তার পরিবারের সদস্যদের সঙ্গে কথা হয়েছে।
উল্লেখ্য, মেয়ের সন্তানের জন্ম উপলক্ষে গত ২৯ জুলাই ব্যক্তিগত সফরে সপরিবারে লন্ডনে যান ৬৫ বছর বয়সী আনিসুল হক। সেখানে হঠাত্ অসুস্থ হয়ে পড়লে ১৩ আগস্ট তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এরপর থেকে তিনি সাড়ে তিন মাস ধরে সঙ্গাহীন অবস্থায় ছিলেন। ২০১৫ সালের নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হন তিনি।
Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page