• বুধবার, ১৯ জুন ২০২৪, ০২:১১ অপরাহ্ন

৩০ অক্টোবর থেকে সংসদ নির্বাচনের প্রক্রিয়া শুরু: সিইসি

আপডেটঃ : সোমবার, ১৫ জানুয়ারী, ২০১৮

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা বলেছেন, আগামী ৩০ অক্টোবর থেকে একাদশ সংসদ নির্বাচনের প্রক্রিয়া শুরু হবে। আগামী ডিসেম্বরের শেষের দিকে অথবা ২০১৯ সালের প্রথম দিকে যেকোন দিন একাদশ সংসদ নির্বাচনের দিন নির্ধারণ করা হবে।
সোমবার বেলা ১১টায় সাতক্ষীরা সার্কিট হাউসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রধান নির্বাচন কমিশনার এসব কথা বলেন।
তিনি আরো বলেন, বর্তমান সরকারের মেয়াদ আগামী ২০১৯ সালের ২৮ জানুয়ারি শেষ হবে। সেহেতু আগামী ডিসেম্বরের শেষের দিকে অথবা ২০১৯ সালের প্রথম দিকে যেকোন দিন একাদশ সংসদ নির্বাচনের দিন নির্ধারণ করা হবে। আগামী সংসদ নির্বাচনে নিবন্ধিত সকল দলই অংশ গ্রহণ করবে বলে আশাবাদ ব্যক্ত করে তিনি আরো বলেন, একাদশ সংসদ নির্বাচন ইভিএম পদ্ধতিতে হবে না।
নির্বাচনকালীন সরকার গঠনের কথা বলেছেন প্রধানমন্ত্রী, আর বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে সহায়ক সরকার গঠনের-আসলে কি পদ্ধতিতে নির্বাচন অনুষ্ঠিত হবে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা রাজনৈতিক বিষয়। নির্বাচন কমিশনের এ বিষয়ে কোন মন্তব্য করার সুযোগ নেই। সকল দলের সাথে সংলাপ হয়ে গেছে। সব দলই নির্বাচনে অংশ নেবে বলে তিনি আশাবাদী।
এরপর প্রধান নির্বাচন কমিশনার জেলা নির্বাচন অফিস পরিদর্শন করেন। এ সময় তার সাথে ছিলেন নির্বাচন কমিশনের যুগ্ম সচিব মো. ফারুক হোসেন, জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দিন, জেলা নির্বাচন অফিসার মো. মাজহার হোসেনসহ বিভিন্ন সরকারি কর্মকর্তা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ