• বুধবার, ১৯ জুন ২০২৪, ১২:৪৭ পূর্বাহ্ন

মরিশাসের রাষ্ট্রপতির সাথে প্রবাসী কল্যাণ মন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ

আপডেটঃ : মঙ্গলবার, ১৬ জানুয়ারী, ২০১৮

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি সোমবার মরিশাসের রাষ্ট্রপতি ড. আমেনা গারিব-ফাকিমের সাথে স্টেট হাউজে সৌজন্য সাক্ষাত করেছেন। আজ মঙ্গলবার ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়।
সোমবার স্থানীয় সময় বিকাল ৩টায় নুরুল ইসলাম মরিশাসের রাষ্ট্রপতির সাথে সাক্ষাত করেন। এ সময়ে প্রবাসী কল্যাণ মন্ত্রী বাংলাদেশ থেকে মরিশাসে বাংলাদেশী কর্মী নেয়ায় রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানান।
নুরুল ইসলাম বলেন, বাংলাদেশ এখন অধিক প্রশিক্ষিত ও দক্ষ কর্মী তৈরি করছে। মরিশাসের চাহিদা অনুযায়ী যে কোন সময় যে কোন ধরনের কর্মী প্রেরণের জন্য প্রস্তুত আছে। বাংলাদেশ থেকে মরিশাসে আরও কর্মী নেয়ার জন্য মন্ত্রী সে দেশের রাষ্ট্রপতিকে অনুরোধ জানান। এ সময়ে মন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে সে দেশের রাষ্ট্রপতিকে শুভেচ্ছা জানান এবং বাংলাদেশে আসার জন্য আমন্ত্রণ জানান।
সাক্ষাৎকালে মরিশাসের রাষ্ট্রপতি আমেনা গারিব-ফাকিম বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। বর্তমান সরকারের নারীর ক্ষমতায়ন ও অর্থনৈতিক উন্নতিসহ সর্বক্ষেত্রে উন্নয়নের প্রসংশা করেন। বাংলাদেশ থেকে আরও কর্মী নেয়ার ব্যাপারে আগ্রহ প্রকাশ করে তিনি বলেন, বাংলাদেশ একটি উন্নত ও সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছে। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর নেতৃত্বে একটি প্রতিনিধিদল ১৪ থেকে ২০ জানুয়ারি মরিশাস ও সেশেলস দ্বীপপুঞ্জ সফরের উদ্দেশ্যে বর্তমানে মরিশাসে অবস্থান করছেন। প্রতিনিধিদলটি আগামী ২৩ জানুয়ারি দেশে ফিরবেন বলে আশা করা যাচ্ছে। বাসস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ