• মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১১:৩৯ অপরাহ্ন

বর্তমানে ৩ লাখ ৫৯ হাজার ২৬১ সরকারি শূন্য পদ রয়েছে : জন প্রশাসন মন্ত্রী

আপডেটঃ : মঙ্গলবার, ১৬ জানুয়ারী, ২০১৮

জন প্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম জানিয়েছেন,  সরকারের বিভিন্ন মন্ত্রণালয় এবং আওতাধীন দফতরসমূহে বর্তমানে ৩ লাখ ৫৯ হাজার ২৬১ পদ শূন্য রয়েছে। শূন্য পদসমূহের মধ্যে প্রথম শ্রেণির ৪৮ হাজার ২৪৬, দ্বিতীয় শ্রেণির ৫৪ হাজার ২৯৪, তৃতীয় শ্রেণির ১ লাখ ৮২ হাজার ৭৩৭ এবং চতুর্থ শ্রেণির ৭৩ হাজার ৯৮৪টি পদ রয়েছে।
মঙ্গলবার সংসদে সরকারি দলের সদস্য মোহা. গোলাম রাব্বানীর তারকা চিহ্নিত প্রশ্নের জবাবে জনপ্রশাসন মন্ত্রী বলেন, সরকারের বিভিন্ন মন্ত্রণালয় এবং আওতাধীন দফতরসমূহের শূন্য পদ দ্রুত পূরণের লক্ষ্যে উদ্যোগ নেয়া হয়েছে।  শূন্য পদ পূরণে দ্রুত ব্যবস্থা গ্রহণ করতে ইতোমধ্যে সব মন্ত্রণালয় ও বিভাগকে অনুরোধ জানিয়ে পত্র দেয়া হয়েছে।
আশরাফুল ইসলাম বলেন, বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগ এবং এর অধীন সংস্থাসমূহের চাহিদার পরিপ্রেক্ষিতে সরকারি কর্ম কমিশনের মাধ্যমে ৯ম ও ১০ থেকে ১২ গ্রেডের (১ম ও দ্বিতীয় শ্রেণি) শূন্য পদে জনবল নিয়োগ করা হয়ে থাকে। ১৩ থেকে ২০ গ্রেডের (৩য় ও ৪র্থ শ্রেণি) পদে স্ব স্ব মন্ত্রণালয়, বিভাগ, দফতর ও সংস্থার নিয়োগ বিধি অনুযায়ী সংশ্লিষ্ট মন্ত্রণালয়, বিভাগ, দফতর ও সংস্থা জনবল নিয়োগ করে থাকে। বাসস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ