• শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:৩৯ পূর্বাহ্ন

মালয়েশিয়ায় নির্বাচনী প্রচারণা শুরু

আপডেটঃ : শনিবার, ২৮ এপ্রিল, ২০১৮

মালয়েশিয়ায় আগামী মাসের নির্বাচনকে সামনে রেখে শনিবার নির্বাচনী প্রচারণা শুরু হয়েছে। সমর্থকরা দলের পক্ষে রাজপথে মিছিল করেছে। দিনের শেষে আনুষ্ঠানিকভাবে দলীয় প্রচারণা শুরু হবে। প্রার্থীরা ১১ দিন প্রচারণার সুযোগ পাবেন। পার্লামেন্টের ২২২টি আসনে প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করবেন। খবর এএফপি’র।
প্রধানমন্ত্রী নাজিব রাজাক এবারের নির্বাচনে কঠিন চ্যালেঞ্জের সম্মুখীন হতে যাচ্ছেন। তার বিরুদ্ধে এমডিবি ফান্ডের অর্থ কেলেঙ্কারির অভিযোগ উঠেছে। এছাড়াও এবার দেশটির প্রবীণ অবিসংবাদিত নেতা মাহাথির মোহাম্মদ (৯২) নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে যাচ্ছেন। নাজিব পাহাং অঙ্গরাজ্যের পেকান আসনে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়েছেন। এ সময় তার সমর্থকরা ক্ষমতাসীন জোটের নীল ব্যানার নেড়ে উল্লাস প্রকাশ করে। ১৯৭৬ সাল থেকেই তিনি এই আসনে জয়লাভ করে আসছেন। তার সমর্থক আজিজাহ আব্দুল আজিজ বলেন, ‘তিনি আমাদের দেশের যথেষ্ট উন্নয়ন করেছেন।’
মাহাথির অবকাশ দ্বীপ লাংকাউইতে উপস্থিত হয়ে প্রার্থী হিসেবে নিবন্ধিত হন। অত্যন্ত জনপ্রিয় এই নেতা ২২ বছর দেশটির প্রধানমন্ত্রী ছিলেন। এসময় তার ৫ হাজার বিরোধী দলীয় জোটের সমর্থক সেখানে উপস্থিত ছিল। তার সমর্থক আজিয়া মোহম্মদ নাসির বলেন, ‘মাহথির আমাদের দেশকে আবার এগিয়ে নিয়ে যাবেন।’ তিনি আরো বলেন, ‘প্রধানমন্ত্রী নাজিব বিচারব্যবস্থাকে ধ্বংস করেছেন। দেশে আইনের শাসন বলতে কিছুই নেই।’ এএফপি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ