• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৩৫ পূর্বাহ্ন

বাংলাদেশের নতুন কোচ রোডস, জানালেন বিসিবি সভাপতি

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : বৃহস্পতিবার, ৭ জুন, ২০১৮

৮ মাস পর জাতীয় দলের কোচ খুঁজে পেল বিসিবি। বাংলাদেশ ক্রিকেট দলের নতুন কোচ হতে যাচ্ছেন স্টিভ রোডস। বৃহস্পতিবার বিসিবি সভাপতি নাজমুল হাসান আনুষ্ঠানিকভাবে জানিয়েছেন, ৫৪ বছর বয়সী এই ইংলিশকেই কোচ হিসেবে চূড়ান্ত করা হয়েছে। ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত চুক্তিবদ্ধ হচ্ছেন তিনি।
উইকেটরক্ষক বাবা বিলি রোডসের সন্তান স্টিভ রোডস খেলোয়াড়ি জীবনে ছিলেন উইকেটরক্ষক। ইংল্যান্ড জাতীয় দলের হয়ে ১১ টেস্ট ও ৯ ওয়ানডে ম্যাচ খেলেছেন। তবে তাঁর আসল পরিচয় তিনি ইংলিশ কাউন্টি দল উস্টারশায়ার কিংবদন্তি খেলোয়াড় ও কোচ হিসেবে। ১৯৮৫ থেকে ২০০৪ সাল পর্যন্ত টানা ২০ বছর তাঁদের হয়ে খেলা রোডস খেলোয়াড়ি জীবনের ইতি টেনে ২০০৬ সালে কোচ হিসেবে টম মুডির স্থলাভিষিক্ত হন। ২০০৬ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত একই সঙ্গে উস্টারশায়ার কোচ ও ডিরেক্টরের দ্বৈত ভূমিকা পালন করেছেন।
সামনের সপ্তাহে ৫৪তে পড়তে চলা এই কোচ ২০১৭ সালে উস্টারশায়ারেক কাউন্টি চ্যাম্পিয়নশিপের ডিভিশন ওয়ানে উন্নীত করেছেন। ২০১১ মৌসুমে এই উস্টারশায়ারের হয়েই কাউন্টি খেলতে গিয়েছিলেন সাকিব আল হাসান; তখন যথারীতি সাকিবদের কোচের দায়িত্বে রোডসই ছিলেন। উস্টারশায়ারে সাকিব দুই মৌসুমে ২৬টি ম্যাচ খেলেছেন। ফলে রোডসের কোচিংয়ের ধরন বেশ ভালোমতোই জানার কথা সাকিবের।
রোডসের এটাই কোনো জাতীয় দলের প্রথম দায়িত্ব নেওয়া। এর আগে ইংলিশ কাউন্টি দল উস্টারশায়ারের কোচ ছিলেন সাবেক এই ইংলিশ ক্রিকেটার। রোডসের অভিজ্ঞতা ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য ২০১৯ বিশ্বকাপে বাংলাদেশকে পথ দেখাবে বলে বিশ্বাস বিসিবি কর্মকর্তাদের।
Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page