• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:১১ অপরাহ্ন
শিরোনাম:
সামাজিক কুসংস্কার যক্ষ্মা নিয়ন্ত্রণের প্রচেষ্টাকে বাধাগ্রস্ত করছে প্রধানমন্ত্রী থাইল্যান্ডে পৌঁছেছেন  লোহিত সাগর পাড়ি দিতে গিয়ে নৌকা ডুবে ৩৩ প্রাণহানি কতজন রোহিঙ্গা ভোটার হয়েছেন, তালিকা চান হাইকোর্ট ফিলিস্তিনের সমর্থনে প্রতিবাদ করায় গণগ্রেপ্তারের মুখে মার্কিন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এমন ঘটনা কোনোভাবেই প্রত্যাশিত নয়, সুষ্ঠু বিচার চাই: রিয়াজ নাটোরে চেয়ারম্যান প্রার্থীকে অপহরণ, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি-সম্পাদককে অব্যাহতি ইরানে হামলা হলে ইসরায়েলকে নিশ্চিহ্ন করে দেয়া হবে: প্রেসিডেন্ট রাইসি ব্যক্তিগত বিষয়গুলো টেনে আনা লজ্জাজনক: অপু বিশ্বাস কক্সবাজারগামী ঈদ স্পেশাল ট্রেনের ইঞ্জিনসহ ২ বগি লাইনচ্যুত

জুয়ায় হেরে স্ত্রী-সন্তানদের বিক্রি

আপডেটঃ : শুক্রবার, ২৯ জুন, ২০১৮

জুয়ায় হেরে ১৫ লাখ টাকা দেনা হয়েছে। টাকার জোগাড় করতে স্ত্রী, সন্তানদের বেঁচে দিয়েছেন ভারতের অন্ধ্রপ্রদেশের কুর্নুল জেলার কোয়লাকুন্তলার এক ব্যক্তি।
পশুপতি মাদ্দিলেতি নামে ওই ব্যক্তি জুয়া ও মদে আসক্ত। প্রথমে ১৭ বছরের মেয়েকে এক আত্মীয়ের কাছে দেড় লাখ টাকায় বিক্রি করেন তিনি, তারপর স্ত্রী, বাকি ছেলেমেয়েদের ৫ লাখ টাকায় বিক্রি করেন।
মাদ্দিলেতির চার মেয়ে ও এক ছেলে। ১৭ বছরের মেয়েকে আত্মীয়ের হাতে তুলে দেওয়ার পর বাকি থাকে ৬, ৮, ১০ বছরের তিন মেয়ে, ৪ বছরের ছেলে।
মাদ্দিলেতি প্রথমে নিজের ভাইয়ের কাছে স্ত্রী, তিন মেয়ে ও একমাত্র ছেলেকে ৫ লাখ টাকায় বেঁচে দেওয়ার ব্যাপারে কথা বলেন। ভাই মাদ্দিলেতির স্ত্রীর সঙ্গে কথা বলেন, কিন্তু তিনি বেঁকে বসেন। এজন্য মাদ্দিলেতি স্ত্রীর ওপর নির্যাতন শুরু করেন। অনেকবার তাকে বেঁচে দেওয়ার চেষ্টা করেন মাদ্দিলেতি। তিনি বাপ-মায়ের কাছে পালিয়ে যান। শেষমেষ তারা পুলিশে অভিযোগ করেন। স্থানীয় পুলিশ অবশ্য গোটা পরিবারকে বেঁচে দেওয়ার চেষ্টার অভিযোগের কথা বলেনি।
মাদ্দিলেতি যে বুদাগা সম্প্রদায়ের লোক, সেখানে স্ত্রী কেনাবেচা বহুদিনের প্রথা। পুলিশ জানায়, হেনস্থার অভিযোগ দায়ের করেছেন তিনি।
ঘটনাটি সম্পর্কে সুসংহত শিশু উন্নয়ন পরিষেবা (সিডিএস) দপ্তরের জনৈক কর্তা বলেন, লোকটি পুরো পরিবারকে তাদের ইচ্ছার বিরুদ্ধে বেঁচে দিয়েছেন, মিডিয়া মারফত এ খবর শুনে তিনি উদ্যোগ নিয়ে মেয়েগুলিকে উদ্ধার করে শিশুদের দেখভালের জন্য সরকারি হোমে রাখার ব্যবস্থা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ