• শনিবার, ১৮ মে ২০২৪, ১১:০৪ পূর্বাহ্ন
শিরোনাম:
উত্তেজনা বাড়িয়ে গাজা সীমান্তে মিসরের সামরিক বহর মোতায়েন তাপপ্রবাহের মধ্যেই রাজধানীতে বৃষ্টি হওয়ায় স্বস্তি এসেছে নগরজীবনে ইসরায়েলকে সতর্ক করে ১৩ দেশের চিঠি সাড়ে চার কোটি টাকার স্বর্ণসহ শাহজালাল বিমানবন্দরে থেকে আটক ১ ইঞ্জিনের হুক খুলে বিকল ‘কক্সবাজার এক্সপ্রেস’ ইরান ২৬০ জনকে গ্রেপ্তার করেছে ‘শয়তানবাদ’ প্রচারের অভিযোগে ফিলিস্তিন ভূখণ্ডে কোনও বিদেশি সামরিক উপস্থিতি মানব না, ঘোষণা হামাসের চীনের তৃতীয় বিমানবাহী রণতরীর প্রথম সমুদ্রযাত্রার সব পরীক্ষা সম্পন্ন ৩ লাশ উদ্ধারের নেতানিয়াহুর দাবিতে সন্তুষ্ট নয় ইসরাইলিরা অত্যাধুনিক রকেটের সফল পরীক্ষা চালিয়েছে পাকিস্তান

ভারতে চ্যাম্পিয়ন ট্রফি জয় করে দেশে ফিরলেন রংপুরের মেয়েরা

নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ১৫ মে, ২০২৩

ভারতের কোচবিহারে ক্ষিতীশ চন্দ্র রায় স্মৃতি নকআউট প্রমিলা ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়ে দেশে ফিরেছেন রংপুরের সদ্যপুস্কুরনীর মেয়েরা। সোমবার দুপুরে বুড়িমারি সীমান্ত দিয়ে বিজয়ী দলটি বাংলাদেশে প্রবেশ করে। রংপুরে এলে জেলা প্রশাসন, জেলা ক্রীড়া সংস্থাসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বিজয়ী এই দলকে অভিনন্দন জানানো হয়।

১৩ মে ফাইনালে রংপুরের সদ্যপুস্কুরিনী যুব স্পোর্টিং ক্লাবের মেয়েরা টাইব্রেকারে ৫-৪ গোলে ভারতের দক্ষিণ দিনাজপুরকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে। খেলায় প্রথমে ১১ মিনিটে ১ গোল করে ভারত এগিয়ে থাকলে খেলার ৫৮ মিনিটে রেখার একমাত্র গোলে ম্যাচে ফিরে পায়। পরে আর গোল না হওয়ায় টাইব্রেকারে খেলা নিষ্পত্তি হয়। টাইব্রেকারে ৫-৪ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় প্রথমবার অংশ নেওয়া রংপুরের সদ্যপুস্কুরিনী যুব স্পোর্টিং ক্লাব।

ফাইনালে ম্যান অব দ্যা টুর্নামেন্ট হয় বাংলাদেশের গোলকিপার শাম্মি, সেরা ডিফেন্ডার বাংলাদেশ দলের রেখা আক্তার, সর্বোচ্চ গোলদাতা বাংলাদেশ দলের সুলতানা আক্তার। এর আগে তারা ভারতের কলকাতা ও ভুটানের একটি দলকে হারিয়ে ফাইনালে ওঠে।
সহকারী কোচ মিলন মিয়া বলেন, ২০১২ সালে বঙ্গমাতা স্কুল ফুটবলে চ্যাম্পিয়ন, ২০১৪ সালে রানার্স আপ, ২০১৫ সালে ব্র্যাক কিশোরী ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ও কেএফসি জাতীয় মহিলা চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্বে ওঠে এই দল।

চ্যাম্পিয়ন হতে না পারলেও জিতেছিল ফেয়ার প্লে­ ট্রফি। ২০১৬ সালে কেএফসি সিনিয়র ন্যাশনাল উইমেন চ্যাম্পিয়নশিপে তারা অর্জন করে তৃতীয় স্থান। ২০১৭ সালে জেএফএ অনূর্ধ্ব-১৪ টুর্নামেন্টে তারা রানার্স আপ, ২০১৮ সালে ৪৭তম গ্রীষ্মকালীন ফুটবলে চ্যাম্পিয়ন হয়। ২০১৯ সালে জেএফএ অনূর্ধ্ব-১৪ বাংলাদেশ চ্যাম্পিয়ন, ২০২০ সালে রানার্স আপ। ২০২১ সালে ক্রীড়া পরিদপ্তরের বীচ ফুটবলে বাংলাদেশ চ্যাম্পিয়ন এবং ২০২১-২২ সালে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা জাতীয় গোল্ডকাপ ফুটবল অনূর্ধ্ব-১৭ টুর্নামেন্টে রংপুর বিভাগীয় দলের পক্ষে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে পালিচড়ার মেয়েরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ