• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:১১ অপরাহ্ন

বিএনপি নেতা চাঁদ আরও ৩ দিনের রিমান্ডে

নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ৩০ মে, ২০২৩

সমাবেশ থেকে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেওয়ার ঘটনায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের আরও তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার (৩০ মে) দুপুরে রাজশাহী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৪-এর বিচারক মাহবুব আলম শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডের বিষয়টি নিশ্চিত করেছেন মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি জালাল উদ্দীন। তিনি জানান, এর আগে বিএনপির নেতা আবু সাঈদ চাঁদকে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত। রাজশাহী জেলা পুলিশ সুপার মামলাটির অধিক তদন্তের জন্য জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে হস্তান্তর করেছেন। গোয়েন্দা পুলিশ তদন্তের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করে। আদালত শুনানি শেষে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত ২৫ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির মামলায় রাজশাহীর পুঠিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) ও মামলার তদন্ত কর্মকর্তা সুজন আলী আসামি আবু সাঈদ চাঁদের ১০ দিনের রিমান্ড চান। এ মামলায় পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ওই রিমান্ড শেষে আজ তাকে আবারও আদালতে নিয়ে রিমান্ডের আবেদন করা হয়।

প্রধানমন্ত্রীকে প্রকাশ্যে হত্যার হুমকি দেওয়ায় পুঠিয়া থানায় চাঁদের বিরুদ্ধে প্রথম মামলা হয়। ওই মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে। এরপর বিএনপি নেতা আবু সাঈদ চাঁদকে ২৫ মে বেলা সোয়া ১১টার দিকে রাজশাহী নগরীর ভেড়িপাড়া মোড় থেকে গ্রেফতার করা হয়। রাজশাহী জেলা ও মহানগর পুলিশ (আরএমপি) যৌথভাবে সড়কে চেকপোস্ট বসিয়ে একটি প্রাইভেটকার থেকে তাকে গ্রেফতার করে।

প্রসঙ্গত, গত ১৯ মে বিকালে পুঠিয়া উপজেলার শিবপুর উচ্চ বিদ্যালয় মাঠে জেলা ও মহানগর বিএনপি আয়োজিত এক সমাবেশে চাঁদ বলেন, ‘আর ২৭ দফা ১০ দফার মধ্যে আমরা নেই। এক দফা– শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। শেখ হাসিনাকে পদত্যাগ করার জন্য যা যা করার দরকার আমরা করবো।’ তার এই বক্তব্যের ভিডিও দুই দিন পর ছড়িয়ে পড়লে নিন্দা ও প্রতিবাদের ঝড় ওঠে। রাজশাহী জেলা ও মহানগরসহ দেশের বিভিন্ন থানায় তার নামে সন্ত্রাসবিরোধী আইনে বেশ কিছু মামলা হয়। আত্মগোপনে থাকা চাঁদকে পরে গ্রেফতার করে পুলিশ।

Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page