• শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:০৫ অপরাহ্ন
শিরোনাম:

নয়াপল্টন বা সোহরাওয়ার্দী উদ্যান চেয়ে পুলিশকে বিএনপির চিঠি

নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ২৫ জুলাই, ২০২৩

সরকার পতনের একদফা দাবিতে ঢাকায় ফের বড় জমায়েতের পরিকল্পনা করছে বিএনপি। যদিও শনিবার (২২ জুলাই) ঘোষিত ঢাকার মহাসমাবেশের জন্য এখনো জায়গা নির্দিষ্ট হয়নি। তবে আগামী বৃহস্পতিবারের (২৭ জুলাই) এই কর্মসূচি নয়াপল্টনে করতে চায় দলটি। যদিও বিকল্প হিসেবে সোহরাওয়ার্দী উদ্যানের কথাও পুলিশকে জানিয়ে রেখেছেন দলটির নেতারা।
সোমবার (২৪ জুলাই) মহাসমাবেশের অনুমতি চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার বরাবর চিঠি দিয়েছে বিএনপি। দলটির দফতর থেকে রাজধানীর বেইলি রোড ডিএমপি কার্যালয়ে এই চিঠি পৌঁছে দেওয়া হয় বলে জানিয়েছেন বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান।

বিএনপি সূত্রে জানা গেছে, ২৭ জুলাইয়ের সমাবেশের স্থান হিসেবে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এবং রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের নাম উল্লেখ করা হয়েছে।
যদিও বিএনপি নেতাকর্মীরা সোহরাওয়ার্দী উদ্যানের চেয়ে সবসময় নয়াপল্টনে কর্মসূচি করতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন বলে জানা গেছে।
বিএনপির দলীয় সূত্রে জানা গেছে, সপ্তাহের শেষ কর্মদিবসে বড় ধরনের কর্মসূচির কারণে সড়কে যানজট ভয়াবহ আকার ধারণ করবে। তাই সোহরাওয়ার্দী উদ্যানে অনুমতি দেওয়া হতে পারে এমনটা ধরে নিয়েছেন নেতাকর্মীরা। আবার একইদিনে বাইতুল মোকাররামের দক্ষিণ গেটে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের শান্তি সমাবেশও আছে। তাই খুব নয়াপল্টনে অনুমতি দেওয়া হলে খুব কাছাকাছি কর্মসূচি পালন নিয়ে সংঘাতের আশঙ্কাও থেকেও নয়াপল্টনে অনুমতি না মিলতে পারে এমনটা মনে করছেন খোদ বিএনপি নেতাকর্মীরা।
উল্লেখ্য, সরকারের পদত্যাগ, সংসদ ভেঙে দেওয়া ও নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠাসহ ‘এক দফা’ দাবি আদায়ে গত ২২ জুলাই রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে এক সমাবেশ থেকে আগামী ২৭ জুলাইয়ের মহাসমাবেশের ঘোষণা দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ