• সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৮:১৯ অপরাহ্ন

সরকার পতনে ১৫ দিনের নতুন কর্মসূচি ঘোষণা বিএনপির

নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৩

সরকারের পদত্যাগ ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের একদফার যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে মঙ্গলবার থেকে ৩ অক্টোবর পর্যন্ত প্রথম দফার টানা কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। এবারের কর্মসূচির মধ্যে রয়েছে-রোডমার্চ ও সমাবেশে।

সোমবার বেলা আড়াইটায় দলের চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

কর্মসূচি ঘোষণা করেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

তিনি বলেন, মঙ্গলবার টঙ্গী (গাজীপুর) ও কেরানীগঞ্জে সমাবেশ অনুষ্ঠিত হবে। ২১ তারিখ (বুধবার) ময়মনসিংহ বিভাগের কিশোরগঞ্জের ভৈরব থেকে সিলেট পর্যন্ত রোডমার্চ, ২২ সেপ্টেম্বর রাজধানীর যাত্রাবাড়ি ও উত্তরায় দুটি সমাবেশে এবং একই দিনে বাদ জুমা খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশের জেলা মহানগর উপজেলা পৌর ওয়ার্ড ও ইউনিয়নে দোয়া মাহফিলের আয়োজন করা হবে।

২৩ সেপ্টেম্বর বরিশাল বিভাগের রোড মার্চ, ২৫ সেপ্টেম্বর ঢাকার রায়ের বাজার ও আমীন বাজারে দুটি সমাবেশ, ২৬ সেপ্টেম্বর খুলনা বিভাগে রোডমার্চ এবং একই দিনে ঢাকায় পেশাজীবীদের সমাবেশ অনুষ্ঠিত হবে।

২৭ সেপ্টেম্বর ঢাকার গাবতলী ও নারায়ণগঞ্জে ফতুল্লায় সমাবেশ, ২৯ সেপ্টেম্বর ঢাকায় মহিলা দলের সমাবেশ, ৩০ সেপ্টেম্বর ঢাকায় শ্রমজীবীদের সমাবেশ, পহেলা অক্টোবর ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জ রোডমার্চ, ২ অক্টোবর ঢাকায় কৃষক সমাবেশ ও ৩ অক্টোবর কুমিল্লা থেকে চট্টগ্রামে রোডমার্চ অনুষ্ঠিত হবে।

এ কমসূচি ঘোষণাকালে বিএনপির মহাসচিব মির্জা ফখরুলসহ দলটির সিনিয়র নেতারা সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

এসময় নেতারা জানান, ৩ অক্টোবর পর্যন্ত প্রথম দফার এ কর্মসূচি ঘোষণা করা হলো। দ্বিতীয় দফায় পরবর্তী ঘোষণা করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ